মেইন ম্যেনু

ঢিল দিলেও ভাঙবে না যে স্মার্টফোন

স্মার্টফোনের জগতে দেশের বাজারে যুক্তরাষ্ট্রের প্রযুক্তি প্রতিষ্ঠান মটোরোলা এক সময় রাজত্ব করলেও এখন বেশ পিছিয়ে আছে। সব স্মার্টফোনকে তাক লাগিয়ে গত বছর বাজারে এসেছিল মটোরোলার স্মার্টফোন মটো এক্স ফোর্স। হাত থেকে শক্ত কোনো কিছুর উপর ফোনটি পরে গেলেও ফোনটি ভেঙ্গে যাবে না। তাই এই ফোনটিকে আনব্রেকেবল হিসেবে ঘোষণা দেয়া হয়েছে।

অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে ফোনটি শক এবং পানি নিরোধক। ফোনটিতে ব্যবহার করা হয়েছে উন্নতমানের হার্ডওয়্যার, আকর্ষণীয় ক্যামেরা এবং অ্যানড্রয়েডের মার্শম্যালো অপারেটিং সিস্টেম।

দুটি ভার্সনে ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে। ৫.৪ ইঞ্চির কোয়াড এইচডি ডিসপ্লের অ্যামোলিড ডিসপ্লে স্ক্রিনের সঙ্গে ফোনটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম। স্ন্যাপড্রাগনের ৮১০ চিপসেট, ৩২ অথবা ৬৪ জিবির বিল্ট ইন মেমোরি রয়েছে মটো এক্স ফোর্সে। এক্সট্রা মাইক্রো এসডি কার্ড দিয়ে ফোনের মেমোরি ২০০ জিবি পর্যন্ত ব্যবহার করা যাবে।

ফোনটির ক্যামেরা বেশ আকর্ষণীয়। ২১ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, সেলফিপ্রেমিদের জন্য ৫ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় ৪কে মানের ভিডিও ধারণ করা সম্ভব।

ফোনটি প্রতি সেকেন্ডে ৩০ টি ফ্রেম ধারণ করতে পারে। এতে স্লো মোশনের ভিডিও ধারণেরও অপশন রয়েছে। উভয় ক্যামেরাতেই রয়েছে এলইডি ফ্ল্যাশ লাইট।

মটো এক্স ফোর্সে ৩৭৬০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। দ্রুত চার্জ দেয়ার জন্য ফোনটিতে কুইক চার্জার প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এছাড়াও ফোনটিতে তারবিহীন চার্জ দেয়ারও সুবিধা রয়েছে।

দেশের বাজারে ফোনটির মূল্য ৪৬ হাজার ৯৯০ টাকা।