মেইন ম্যেনু

তনুর কবরে পুলিশি পাহারা, আজই উঠতে পারে লাশ

কুমিল্লায় ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর হত্যাকাণ্ডের ৮দিন পর গতকাল কবর থেকে লাশ তুলে আবারো ময়না তদন্তের আদেশ দিয়েছেন আদালত। এই আদেশের পর গতরাতে তনুর কবর পুলিশি পাহারা দেয়া হয়েছিল।আজ মঙ্গলবার সকালে তনুর চাচা আলাল বিষয়টি জানিয়েছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মঞ্জুর আলমও বিষয়টি স্বীকার করেন। তিনি জানান, তনুর মরদেহ কবর থেকে উত্তোলনের জন্য কিছুক্ষণের মধ্যে বৈঠক বসবে। আজই তোলা হতে পারে লাশ।

তনু ইস্যুতে মুখপাত্র কুমিল্লার পুলিশ সুপার। তাই এর চেয়ে বেশি কিছু বলতে পারছেন না বলে জানান তিনি। তাছাড়া বিষয়টি সরাসরি ‘ওপর মহল’ তদারকি করছে বলেও জানান তিনি।

এদিকে গতকাল সোমবার কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম লাশ তুলে পুনরায় ময়নাতদন্তের আদেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি একেএম মনজুর আলমের এক আবেদনের পরিপ্রেক্ষিতে তনুর লাশ কবর থেকে উত্তোলনের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম।

এদিকে তনু হত্যাকাণ্ডের ৮ দিন পার হলেও হত্যাকারীরা শনাক্ত কিংবা গ্রেপ্তার হয়নি। প্রতিদিনের মতো গতকাল সোমবারও তার নিজ শিক্ষাপ্রতিষ্ঠান ভিক্টোরিয়া সরকারি কলেজসহ জেলার বিভিন্ন স্থানে প্রতিবাদ হয়েছে। আজও বিভিন্ন কর্মসূচি রয়েছে কুমিল্লায়।

উল্লেখ্য, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকার পাওয়ার হাউস পানির ট্যাংকির কাছে তনুর লাশ পাওয়া যায়। এ ব্যাপারে তার বাবা কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। এ হত্যাকাণ্ডে এখনো পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হয়নি।

এ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে