মেইন ম্যেনু

তনু হত্যার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

ইয়াজিম ইসলাম পলাশ,রাবি প্রতিনিধি: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন থেকে তনু হত্যার সঠিক তদন্ত ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান শিক্ষার্থীরা। মার্কেটিং বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী প্রসেনজিৎ কুমারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন রাবির লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোছা. শুভ্রা চৌধুরী, আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মেহেদী হাসান, ইংরেজী বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী তমাশ্রী দাস, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফারুক ইমন প্রমূখ।

মানববন্ধনে মোছা. শুভ্রা চৌধুরী বলেন, কোন মেয়েকে ধর্ষণের পর হত্যার ঘটনা সত্যিই ন্যাক্কারজনক। বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় শিক্ষিকারাও বিভিন্নভাবে লাঞ্ছিত হন। অন্যায়কে আর বাড়তে দেয়া উচিৎ না। জঘন্য এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

ইংরেজী বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী তমাশ্রী দাস বলেন, আমাদের দেশে একজন পুরুষ শুধু মানুষ হিসেবে অনিরাপদ কিন্ত একজন নারী মানুষ ও নারী হিসে্েবও অনিরাপদ। একজন নারীকে সব সময় চিন্তিত থাকতে হয় তার জীবন নিয়ে। যে বিচারহীনতার সংস্কৃতি দাঁড়িয়ে গেছে এর ওপর আস্থা আর কেউ পান না। একজন মানুষের ওপর কোন ধরনের নৃশংসতা কোনভাবেই কাম্য হতে পারে না।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দু’শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।