মেইন ম্যেনু

তনু হত্যার বিচারের দাবিতে সোচ্চার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

সাফাত জামিল শুভ, চবি প্রতিনিধি: ধর্ষণের পর নৃশংসভাবে খুন হওয়া কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ২য় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনুকে হত্যার প্রতিবাদ ও সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

২৩ মার্চ, বুধবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে নৃবিজ্ঞান বিভাগের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশগ্রহণ করেন বিভিন্ন বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘স্বাধীন দেশে প্রতিনিয়ত ধর্ষণের ঘটনা ঘটে চলছে। পত্রিকার পাতা খুললেই খুন আর ধর্ষণ। সেনানিবাসের মতো এলাকায় নাট্যকর্মীকে ধর্ষণের পর হত্যা করা হচ্ছে। বাংলাদেশে যে পরিমাণ ধর্ষণের ঘটনা ঘটছে তাতে নিজের দেশ হিসেবে পরিচয় দিতে ঘৃণা হচ্ছে। আমরা এই হত্যাকণ্ডের সুষ্ঠু বিচার দাবি করছি।’

12443114_993048624076647_606865158_n

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোড়ন সৃষ্টি করা এ নির্মম হত্যাকান্ডে দেশের বিভিন্ন ক্যাম্পাসে তীব্র বিক্ষোভ করছেন সারা দেশের শিক্ষার্থীরা।গণজাগরণ মঞ্চ,সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবানে ঢাকা’র শাহবাগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, রোববার রাতে (২০ মার্চ) ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের পাশের জঙ্গল থেকে তনুর নিথর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ হত্যার ঘটনায় কুমিল্লা কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেছে তনুর বাবা ইয়ার হোসেন।