মেইন ম্যেনু

তনু হত্যার শাস্তির দাবিতে বেরোবিতে বিক্ষোভ-সমাবেশ

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু’র হত্যাকারিদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুর ১২ টায় প্রগতিশীল ছাত্র জোটের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের কয়েকশত শিক্ষার্থী এ কর্মসূচি পালন করেন।

সমাবেশে উপস্থিত ছিলেন, ছাত্র ইউনিয়নের এ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি এলমিনা মনি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি যুগেশ ত্রিপুরা,সাধারণ সম্পাদক রুহুল আমিন, রংপুর জেলার প্রগতিশীল ছাত্র জোটের সাবেক সংগঠক সাদেক হোসেন। প্রগতিশীল ছাত্র জোটের বিভিন্ন পর্যায়ের নের্তৃবৃন্দের পাশাপাশি বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এতে অংশ নেন।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা বলেন,‘যারা আমাদের নিরাপত্তা দেন,তাদের এলাকায় কীভাবে এ ধরনের ঘটনা ঘটে?‘দ্রুত টালবাহনা না করে প্রকৃত অপরাধিকে ধরে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’ তিনি ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সমাবেশে বক্তারা বলেন, তনু হত্যার জন্য সরকার কোন কার্যকরী পদক্ষেপ পালন করছে না। নারীদেরকে নিজেদের সুরক্ষার জন্য নিজেদেরকেই প্রস্তুত থাকার জন্য আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

২০ মার্চ তনুকে যৌন নির্যাতনের পর হত্যার অভিযোগ উঠে। তারপর থেকে গোটা দেশ উত্তাল হয়ে উঠে। আর প্রগতিশীল ছাত্রজোটের কেন্দ্রীয় কর্মসূচি হিসাবে এ ক্যাম্পাসেও প্রতিবাদ-মিছিল অনুষ্ঠিত হয়।