মেইন ম্যেনু

তবু নির্বাচনী পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট সিইসি!

ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের ভোটগ্রহণকালে এ পর্যন্ত সহিংসতায় দেশের বিভিন্ন স্থানে আটজন মারা গেলেও সহিংসতা অপেক্ষাকৃত কম হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, নির্বাচনী পরিস্থিতি নিয়ে তিনি সন্তুষ্ট।

শনিবার বিকালে দেশের ৭১৭টি ইউনিয়নে ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই সন্তুষ্টি প্রকাশ করেন সিইসি।

পঞ্চম ধাপের এই নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা নিয়েছিল দাবি করে সিইসি বলেন, এ জন্য সহিংসতা অনেকটা কমে গেছে।

কাজী রকিবউদ্দিন আহমেদ জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে শরিবার ৫৩টি কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হয়েছে। যেখানে যখন অভিযোগ পাওয়া গেছে কমিশন সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছে। ষষ্ঠ ধাপে নির্বাচনী সহিংসতা আরও কমবে বলে আশা প্রকাশ করেন সিইসি।

শনিবার সকাল আটটা থেকে শুরু হয়ে বিকাল চারটা পর্যন্ত দেশের ৭১৭টি ইউনিয়নে ভোট নেয়া হয়। ভোট চলাকালে দেশের বিভিন্ন স্থানে সহিংসতায় এ পর্যন্ত চেয়ারম্যান প্রার্থীসহ আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এসব সহিংসতায় আহত হয়েছেন দুই শতাধিক। এ ছাড়া বরাবরের মতোই কারচুপি, অনিয়ম ও প্রশাসনিক হস্তক্ষেপের অভিযোগ পাওয়া গেছে বিভিন্ন স্থান থেকে।