মেইন ম্যেনু

তসলিমাকে হত্যার হুমকি আইএসের

বাংলাদেশের বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনকে হত্যার হুমকি দিয়েছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। সম্প্রতি এক টুইট বার্তায় এ তথ্য জানান তসলিমা। খবর টাইমস অফ ইন্ডিয়ার।

কেরালা রাজ্যে ইসলামিক স্টেটের শাখা আনসারুল খলিফা-কেরালা সংগঠনের ফেসবুক পেজে বুধবার তসলিমাকে হত্যার হুমকি দেয়া হয়। ইতোমধ্যেই এ বিষয়ে তদন্ত শুরু করেছে গোয়েন্দা সংস্থা।

সূত্র জানিয়েছে, নিরাপত্তাকর্মীরা তসলিমাকে হত্যার বিষয়টি খতিয়ে দেখছেন। আইএসের ওই ফেসবুক পেজে এক সিরীয় বন্দীর শিরশ্ছেদের ছবিও রয়েছে। সেখানে বলা হয়েছে, তসলিমা ইসলামকে অপমান করেছেন। ইসলামকে নিয়ে কটু মন্তব্য করায় তারা তসলিমাকে হত্যার হুমকি দিয়েছেন।

এর আগে তসলিমা মন্তব্য করেছেন, ইসলামের সূচনা কোনো ধর্মগ্রন্থ থেকে নয় বরং যুদ্ধ থেকেই ইসলামের উৎপত্তি। তিনি আরো বলেছেন, তিনি এতটা বোকা নন যে রমজান মাসে রোজা রাখবেন। এসব বিতর্কিত মন্তব্যের জন্যই তাকে হত্যা করা হবে বলে আইএসের ওই ফেসবুক পেজে উল্লেখ করা হয়েছে।

শুকবার সকাল পর্যন্ত আইএসের ওই ফেসবুক একাউন্ট সচল ছিল। কিন্তু দুপুরের পর থেকেই ওই একাউন্ট আর খুঁজে পাওয়া যায়নি। এছাড়া ওই পেজের সঙ্গে সংশ্লিষ্ট আইএস সমর্থকদের কোনো তথ্যও আর সামাজিক মাধ্যমে খুঁজে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে ওই একাউন্ট গুলো আসল নয়। তবে আসলে এগুলো আসল কিনা সে বিষয়ে তদন্ত করছে পুলিশ।