মেইন ম্যেনু

তাঁকে কি চেনা যায়? ইনি বাংলা সিনেমার এক জনপ্রিয় নায়িকা!

স্কার্ট পরা, কিছু একটার উপর বসে রয়েছেন। ডান হাতে ছোট্ট একটি ঘড়ি। আর অপলক দৃষ্টিতে ক্যামেরার দিকে তাকিয়ে আছেন শ্যামলবরণ মেয়েটি। যার চোখে দেখে মনে হয় যেখানে লুকিয়ে রয়েছে অব্যক্ত অনেক কথা। পাঠক একটু খেয়াল করে দেখেন তো তাকে কি চেনা যায়? ভাবছেন তিনি কে? তার সাথেই বা এখনকার কোন জনপ্রিয় তারকা অভিনেত্রীর চেহারার মিল খুঁজে পাওয়া যায়?

অনেক দ্বিধা-দন্ধে পড়েও এর উত্তর মিলছে না। না থাক এবার তাহলে বলেই দিই-তিনি বাংলা সিনেমার জনপ্রিয় নায়িকা মৌসুমী। তার বয়স যখন দুই তখন এ ছবিটি তোলা হয়েছিল। আর মৌসুমীর স্বামী ওমর সানি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে তিনি ছবিটি শেয়ার করেছেন। আর এর ক্যাপশন দিয়েছেন, এটি হচ্ছেন চিরসবুজ বাংলা সিনেমার চিত্রনায়িকা মৌসুমী।

moushumi-13

আরিফা পারভিন মৌসুমী। যিনি মৌসুমী নামে অধিক পরিচিত। মৌসুমী অভিনীত প্রথম ছায়াছবি কেয়ামত থেকে কেয়ামত। তিনি দুই শতাধিক ছায়াছবিতে অভিনয় করেছেন। এছাড়া পরিচালক হিসেবেও তিনি একজন সফল ব্যক্তিত্ব। ২০০৩ সালের চলচ্চিত্র ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ ছবিটি পরিচালনার মাধ্যমে একজন পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

মৌসুমী ১৯৭৩ সালের ১১ নভেম্বর বাংলাদেশের খুলনা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ‘আনন্দ বিচিত্রা ফটো বিউটি কনটেস্ট’ প্রতিযোগিতায় বিজয়ী হন। যার উপর ভিত্তি করে তিনি ১৯৯০ সালে টেলিভিশনের বাণিজ্যিকধারার বিভিন্ন অনুষ্ঠান নিয়ে হাজির হন। মৌসুমী ১৯৯৬ সালের ২ আগষ্ট তারিখে জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী এর সাথে বিবাহ বন্ধনে আবন্ধ হন। দাম্পত্য জীবনে তাদের ফারদিন এহসান স্বাধীন (ছেলে) এবং ফাইনা (মেয়ে) নামের ২টি সন্তান রয়েছে।