মেইন ম্যেনু

পিতার পরিচয়ে নয়, নিজের পরিচয়ে বলিউডে সোনম!

২০০৭ সালে সঞ্জয় লীলা বানসালির ছবি ‘সাওয়ারিয়া’র মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা করেন বলিউড ডিভা সোনম কাপুর; যার বিপরীতে ছিলেন নবাগত আরেক অভিনেতা রনবীর কাপুর। ছবিটি বক্স অফিসে ‘হিট’ না করলেও ছবিতে সুন্দরী এই অভিনেত্রী মনে রাখেন দর্শকেরা। সেই সুশ্রী চেহেরার অভিনেত্রী সোনম কাপুরের আজ জন্মদিন। ৯জুন ১৯৮৫ সালের এই দিনে জন্ম নেন ‘নায়ক’ খ্যাত অভিনেতা অনিল কাপুরের কন্যা সোনম কাপুর।

প্রথম দিকে পিতা অনিল কাপুরেই নামেই পরিচিত ছিলেন তিনি। কিন্তু কালের বিবর্তনে নিজের অবস্থান পাকাপোক্ত করেন সোনম। এখন আর তাকে পিতার পরিচয়ে বলিউডে চলতে হয় না। যদিও বলিউডে তাকে নিজস্ব জায়গা করে নিতে দারুন সংগ্রাম করতে হয়েছে। ‘রানঝানা’ ছবিটিই মূলত বলিউডে তাকে প্রতিষ্ঠা পেতে সহায়তা করে। এ ছবিতে অভিনয়ের জন্য সিনেমা সমালোচকদের ব্যাপক প্রশংসা কুড়ান সোনম। এর পরে দিল্লী-৬, আই হ্যাট লাভ স্টোরি, আইশা, থ্যাঙ্ক ইউ,প্লেয়ার্স, বাগ মিলখা বাগ, খুবসুরত নামের ছবিগুলোতে অভিনয় করেন, এছাড়াও প্রেম রতন ধন পায়ো ছবিটির কাজ চলছে।

xQUYmkf

পিতা অনিল কাপুরের সাথে সোনম:

শুধু অভিনয় নয়, ফ্যাশনেও এক ধরণের নিজস্বতা তৈরি করেছেন সোনম কাপুর। তাকে এখন স্টাইলিশ কন্যা বলেও ডাকা হয় বলিউডে। গত কয়েক বছরের মধ্যে বিভিন্ন নামিদামি সৌন্দর্য প্রসাধনীরও ব্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন সোনম। এমনকি ফ্রান্সের বিখ্যাত ল’রিয়েল ব্র্যান্ডেরও অ্যাম্বাসেডর তিনি। এই ব্র্যানন্ডের হয়েই সোনম একাধিকবার বিশ্বের প্রভাবশালী কান চলচ্চিত্র উৎসবে লাল গালিচায় হেঁটে এসেছেন।

গত নয় বছর ধরে সোনম কাপুর অভিনয় জগতে আছেন, কিন্তু কখনোই বাবার পরিচয়ে তিনি বলিউডে স্বরাজ করতে চাননি। তাইতো একের পর এক ছবি বক্স অফিসে মুখ থুবরে পড়লেও ভেঙ্গে পড়েননি সোনম। শুধু অভিনয় নয়, বিভিন্ন ম্যাগাজিনের কভার পেজেও তিনি প্রচ্ছদ হয়েছেন বহুবার। ফিল্মফেয়ার, ভোগ, এফএইচএম, ম্যাক্সিম, জি কিউ, এল এবং ফেমিনাসহ আরো অসংখ্য নামিদামি ম্যাগাজিনের প্রচ্ছদ হয়েছেন তিনি। খোলামেলা ফটোশ্যুট করেও হয়েছেন আলোচিত। ৯ জুন ৩০ বছর পূর্ণ হওয়া এই সুন্দরী অভিনেত্রীর জন্য রইলা শুভ কামনা।

২০১৩ সালের একটি খোলামেলা ফটোশ্যুট: