মেইন ম্যেনু

তাবেলা হত্যা : মতিন ৮ দিনের রিমান্ডে

ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যায় জড়িত সন্দেহে গ্রেফতারকৃত বিএনপি নেতা আবদুল কাইয়ুমের ছোট ভাই এম এ মতিনকে আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার সিএমএম আদালত।

বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক জিহাদ হোসেন মতিনকে আদালতে হাজির করে তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান এ রিমান্ড দেন।

সূত্রে জানা যায়, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও বাড্ডার প্রাক্তন ওয়ার্ড কমিশনার আবদুল কাইয়ুমের ছোট ভাই এম এ মতিনকে বুধবার রাত ১টার দিকে যশোরের বেনাপোল বাজার থেকে ভারতে পালিয়ে যাওয়ার সময় আটক করে গোয়েন্দা পুলিশ। আটকের পর রাতেই তাকে ঢাকায় আনা হয়।

সিজার হত্যায় জড়িত সন্দেহে এর আগে আরো চারজনকে আটক করে ডিবি পুলিশ। তাদের মধ্যে রাসেল নামের একজনের দেওয়া তথ্যের ভিত্তিতে মতিনকে আটক করা হয়েছে।

এর আগে গত ৪ নভেম্বর তাবেলা হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে গ্রেফতারকৃত আসামি চাকতি রাসেল ঢাকার সিএমএম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ২ নভেম্বর দায় স্বীকার করে গ্রেফতারকৃত আসামি সাখাওয়াত হোসেন শরীফ ঢাকার সিএমএম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন।

১ নভেম্বর ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনানের আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগ্নে রাসেল । ২৬ অক্টোবর ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনানের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন শ্যুটার রুবেল।

এ মামলায় ২৬ অক্টোবর গ্রেফতার চারজনের মধ্যে তিনজনকে আট দিন করে রিমান্ডে নেওয়া হয়। ওই দিন শ্যুটার রুবেল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

গত ২৬ অক্টোবর রিমান্ডে নেওয়া তিনজন হলেন— ভাগ্নে রাসেল ওরফে কালা রাসেল, চাকতি রাসেল ও সাখাওয়াত হোসেন শরীফ।

রাজধানীর বিভিন্ন এলাকায় ২৫ অক্টোবর অভিযান চালিয়ে চারজনকে আটক করা হয়। পরে তাবেলা হত্যা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। তাদের কাছ থেকে তাবেলা হত্যায় ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়।

রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় দুর্বৃ্ত্তদের গুলিতে নিহত হন ইতালির নাগরিক ও নেদারল্যান্ডস ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা তাবেলা সিজার।