মেইন ম্যেনু

তামিমকে সতর্ক করলেন আম্পায়ার, মুস্তাফিজের জবাব

খেলার ২৪.২ ওভারের সময় মুস্তাফিজুর রহমানকে ধাক্কা দিয়ে বেশ আহত করে দিয়েছেন ভারতীয় অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। কিন্তু তা দেখে একেবারে না দেখার ভান করলেন আম্পায়ার রড টাকার ও এনামুল হক মনি।

কিন্তু খেলার ৩০.২ ওভারের সময় তামিম জয়ের সন্নিকটে দেখে বেশ আনন্দে মাতোয়ারা হয়ে সুরেশ রায়নার একটু কথা কাটা কাটি হতে না হতেই এবার সতর্ক করে বসলেন আম্পায়ার রড টাকার। তাঁও আবার স্রেফ মাশরাফিকে ডেকে নিয়েই এই সতর্কবানি দিলেন।

তবে ধাক্কা দেওয়ার ঘটনা ক্রিকেটে যে নতুন তা নয়। কিন্তু ধাক্কা দিয়ে যে একেবারে আহত করা, তা ক্রিকেটে খুব কমই নজির আছে। এই কারণে আবার নিষিদ্ধ হয়েছেন ক্রিকেটাররা। আবার সেই ঘটনা ঘটেছে কিনা এই ভারত দলের সাথেই।

ঠিক এভাবেই শেন ওয়াটসন কে আঘাত করেছিলেন বীরেন্দ্রর শেওয়াগ। পরের দিন সব মিডিয়াতে হাজার বার হলে ও দেখানো হয়েছিল । আর বিনিময়ে শেওয়াগ কে ২ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছিল।

তবে সুসংবাদ হল এই মুস্তাফিজ আবার মাঠে নেমেছে। শুধু তাই নয় প্রতিশোধ নিয়েছে একে একে ভারতের সব উইকেট নিয়ে উইকেট নিয়ে। নিয়েছেন ক্যারিয়ারের প্রথম ম্যাচেই পাঁচ উইকেট।

৩৯ ওভারে ভারতের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ১৯৫ রান। মুহিত শর্মা ০ রানে রবং বিনয় কুমার ৫ রানে ব্যাট করছেন। জিততে হলে ১১ ওভারে ভারতকে করতে হবে ১১৩ রান। হাতে আছে মাত্র ২ উইকেট।

বাংলাদেশের হয়ে তামিম ইকবাল, সৌম্য সরকার ও সাকিব আল হাসান ফিফটি করে দলকে বড় সংগ্রহ এনে দিতে মুখ্য ভূমিকা পালন করেন। তামিম ৬০, সৌম্য ৫৪ ও সাকিব করেন ৫২ রান। এছাড়া সাব্বির ৪১ ও নাসির ৩৪ রান করে দলকে ৩০৭ রানের একটি শক্ত সংগ্রহ করতে সাহায্য করেন।