মেইন ম্যেনু

তামিমের ফ্যাশন দর্শন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল। শুধু ওপেনার বলা হয়ত ভুল! বলা উচিত ড্যাশিং ওপেনার। নিজের দিনে পারেন সব কিছু করতে। নিজের দিনে তিনি দুর্বিনীত, বোলারদের ত্রাস!

তবে মাঠের বাইরে জাতীয় দলের এ তারকা খেলোয়াড় কিন্তু বেশ ফ্যাশন সচেতন। তবে ফ্যাশন মানে তার কাছে আরাম আর স্বাচ্ছন্দ্য। ক্রিকেটের বাইরের স্টাইল-ফ্যাশন নিয়ে কথা নিজের মুখেই জানালেন দৈনিক প্রথম আলোকে।

ফ্যাশনের ব্যাপারে তামিমের দর্শনটা খুবই সাধারণ। যে পোশাকে স্বাচ্ছন্দ্যবোধ করেন, সেটিই পরতে পছন্দ করেন। ঢাকার বনানী ডিওএইচএসে নিজের বাসায় বসে তামিম বললেন, ‘যে পোশাকে আরাম পাই, স্বচ্ছন্দে যেকোনো জায়গায় ঘুরতে-ফিরতে পারি, সেটিকেই প্রাধান্য দিই। আর যে কাপড়ে আরাম নেই, স্বচ্ছন্দ নেই, সেটিকে কখনোই ফ্যাশন মনে হয় না আমার কাছে।’

ব্যস্ততার ভিড়ে একটু ফুরসত মিললেই চলে যান দেশের বাইরে। স্ত্রী আয়েশার কর্মস্থল মালয়েশিয়ায় হওয়ায় বেশির ভাগ সময়ই সেখানে যাওয়া হয়। সেখানে যেতে যেতে তামিমের নির্দিষ্ট হোটেল, রেস্তোরাঁ এমনকি নির্ধারিত চালকও রয়েছেন। তবে ঘোরার জন্য তামিমের প্রিয় জায়গা লন্ডন। আর যদি দেশের বাইরে না যাওয়া হয়, সময় কাটানোর জন্য তামিমের প্রিয় জায়গা নিজের বাসা! বললেন, ‘ব্যস্ততা না থাকলে বন্ধুদের বলি, আমার বাসায় চলে আসো। এখানেই আড্ডা দিই।’

সুগন্ধি ব্যবহারে আছে তামিমের বিশেষ পছন্দ। সাধারণত শ্যানেল, ড্যানিয়েল, আরমানির সুগন্ধিই ব্যবহার করেন তিনি। ঘড়ি সংগ্রহেরও বিশেষ বাতিক আছে এই বাঁহাতি ব্যাটসম্যানের। ঘড়ির ক্ষেত্রে প্রিয় ব্র্যান্ড এপি (অডেমার পিগে)।