মেইন ম্যেনু

তামিম-ঝড়ে পেশোয়ারের জয়

পাকিস্তান সুপার লিগে ব্যাট হাসছেই তামিম ইকবালের। প্রথম দুই ম্যাচে ফিফটি করা তামিম শুক্রবার তো ব্যাট হাতে ঝড় তুললেন। ৫৮ বলে খেললেন অপরাজিত ৮০ রানের চমৎকার এক ইনিংস। তাতে তার দল পেশোয়ার জালমিও আসরে চতুর্থ জয় পেয়েছে, তারা ইসলামাবাদ ইউনাইটেডকে হারিয়েছে ৭ উইকেটে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫২ রান করে ইসলামাবাদ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন খালিদ লতিফ। ওয়াহাব রিয়াজের বলে লতিফের দুর্দান্ত এক ক্যাচও নিয়েছিলেন তামিমই। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করেন অধিনায়ক মিসবাহ-উল-হক। পেশোয়ারের ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আসঘার নেন দুটি করে উইকেট।

১৫৩ রান তাড়া করতে নেমে পেশোয়ারকে ভালো সূচনা এনে দেন তামিম ও মোহাম্মদ হাফিজ। দলীয় ৩৬ রানে মোহাম্মদ সামির বলে ফেরা হাফিজ ১৪ বলে ২৫ রানের ছোট্ট ঝড়ো ইনিংস খেলেন। এরপর এক প্রান্ত আগলে রেখে সতীর্থের সঙ্গে ছোট ছোট জুটি গড়ে দলকে এগিয়ে নিতে থাকেন তামিম।

বাংলাদেশের সেরা ওপেনার ৩৭ বলে পূর্ণ করেন ফিফটি। চতুর্থ উইকেটে শহীদ ইউসুফের সঙ্গে ৬০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছাড়েন তামিম। ৫৮ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় সাজানো ছিল তামিমের ৮০ রানের ম্যাচজয়ী ইনিংসটি। ১৯ বলে ২৭ রানে অপরাজিত ছিলেন ইউসুফ।

দ্বিতীয়বারের মতো ম্যাচসেরার পুরস্কার জেতেন তামিম। টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকও তামিমই। ৫ ম্যাচে ৩ ফিফটিতে তামিমের সংগ্রহ ২৩৭ রান। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা করাচি কিংসের রবি বোপারার চেয়ে ২৭ রানে এগিয়ে আছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার।



(পরের সংবাদ) »