মেইন ম্যেনু

তামিম-সাকিব কে নিয়ে যা বললেন ইনজামাম

সব ঠিক থাকলে আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপের ১৩তম আসর। এবারই প্রথম টি-২০ ফরমেটে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ হবে মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এবারের আসরে মূল পর্বে অংশ নিচ্ছে পাঁচটি দল। পাঁচ দলের এ লড়াইয়ে সাম্প্রতিক ঘটনাবলি ও মাঠের খেলাতে এবারের এশিয়া কাপে স্বাগতিক বাংলাদেশ এগিয়ে থাকবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানে কিংবদন্তী ক্রিকেটার ইনজামাম উল হক।

পাকিস্তান দলের সাবেক দলপতি ও আফগানিস্তান দলের বর্তমান কোচ ইনজামাম উল হক বলেছেন, ঘরের মাঠে বাংলাদেশ দুর্দান্ত দল। পৃথিবীর যে কোন দলকে তারা হারাতে সক্ষম।

ইনজামাম বলেন, ‘আপনি টি-টোয়েন্টিতে ফেভারিট তত্ত্ব খাটাতে পারবেন না। যেকোনো দিন যে কেউ জিততে পারে। তবে আমি সবার আগে এগিয়ে রাখবো বাংলাদেশকে। এরপর ভারতকে।কারণ ভারতের দলটিতে এমন কিছু ক্রিকেটার আছে যারা যেকোনো মুহূর্তে ম্যাচ বদলাতে সক্ষম।

তিনি আরও বলেন, ‘গত ক’বছরে বাংলাদেশ দলেও বেশ কিছু ক্রিকেটার উঠে এসেছেন যারা ক্রিকেটের উত্থানের সারথি। মুস্তাফিজ, সাব্বিররা যেমন আছে, তেমনি নেতৃত্বে আছে সাকিব-তামিমরা। যে দলে তামিমের মতো ওপেনার ও সাকিবের মত অলরাউন্ডার আছে সে দলকে এগিয়ে না রেখে পারা যায় না। তামিম সাকিব বাংলাদেশের অহংকার।