মেইন ম্যেনু

তারকা ক্রিকেটারে পরিপূর্ণ থাকবে ইডেনের গ্যালারি

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের খেলায় নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ (শনিবার) ইডেন গার্ডেনে মুখোমুখি হবে চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। ম্যাচকে কেন্দ্র করে চলছে টান টান উত্তেজনা। প্রথম ম্যাচে নিউজ্যিলান্ডের কাছে পরাজয়ের লজ্জা পেতে হয়েছিল স্বাগতিক ভারতকে। অন্যদিকে জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করেছে পাকিস্তান। ফলে ম্যাচটি যে এক অন্যরকম উত্তাপ ছড়াবে তাতে কোন সন্দেহের অবকাশ নেই।

আজকের ম্যাচকে ঘিরে শুধু যে সাধারন মানুষের মনেই বাড়তি আগ্রহ, তা কিন্তু নয়। বরং এ ম্যাচের জন্য তারকাদের আগ্রহও কোন অংশে কম নয়। তাইতো ইডেনের মাঠে পাক-ভারত ম্যাচে উপস্থিত থাকবেন তারকা ক্রিকেটাররা। ফলে ম্যাচকে ঘিরে তৈরী হচ্ছে ভিন্নধর্মী এক আবহ।

জানা গেছে, দু’দেশের মোট আটজন প্রাক্তন ক্রিকেটারকে সংবর্ধনা জানানো হবে আজ। এর মধ্যে চারজন ভারতীয় ও চারজন পাকিস্তানি ক্রিকেট তারকা। ভারতের পক্ষে কপিল দেব, সুনীল গাভাস্কর, শচিন টেন্ডুলকার, বীরেন্দ্র শেওয়াগ এবং পাকিস্তানের পক্ষে ইমরান খান, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস এবং ইনজামাম উল হক সংবর্ধনা পাবেন।

এছাড়া আরও চমক অপেক্ষা করছে দর্শকদের জন্য। কারণ ম্যাচে ভিভিআইপি অতিথির তালিকায় রয়েছেন বিগ-বি অমিতাভ বচ্চন। ম্যাচের আগে তার গলায় শোনা যাবে ভারতীয় জাতীয় সঙ্গীত। অন্যদিকে পাকিস্তানের জাতীয় সঙ্গীত গাইবেন সৌকত আমানাত আলি খান।