মেইন ম্যেনু

তারায় ভরা আইপিএলের জমকালো উদ্বোধন

বলতে বলতে চলে এলো ইন্ডিয়ান প্রিমিয়াম লিগ। এক মাসেরও বেশি সময় ধরে চলবে এবারের আসর। খেলা মাঠে গড়াবে শনিবার (৯ এপ্রিল)। তার আগে শুক্রবার (৮ এপ্রিল) পর্দা উঠল আইপিএলের নবম আসরের। এর শুভ উদ্বোধন ঘোষণা করেন সভাপতি রাজিব শুক্লা।

এবারের আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানটি ছিল তারায় তারায় ভরা। একদিকে যেমন ছিল ক্রিকেটীয় তারা, অপরদিকে ছিল বলিউড ও আমেরিকান তারা। যেন তারায় ভরা আইপিএলের জমকালো উদ্বোধন।

রিকি পন্টিং, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, অ্যাডাম গিলক্রিস্ট, জন্টি রোটসের মতো বিশ্ব মাতানো সাবেক তারকা ক্রিকেটাররা সমাবেত হয়েছেন। ছিলেন বর্তমান প্রজন্মের ক্রিকেট তারকারাও। যাদের মধ্যে সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, ডেভিড ওয়ার্নার, কাইরন পোলার্ড, রোহিত শর্মা, ক্রিস গেইল অন্যতম।

বরাবরের মতো এবারও আসরের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করেছেন বলিউডের তারকারা। ছিলেন রণবীর সিং, ক্যাটরিনা কাইফ, জ্যাকুলিন ফার্নান্দেজ, জনপ্রিয় র‌্যাপ সিঙ্গার ইয়ো ইয়ো হানি সিং। আইপিএলের উদ্বোধনী আসরে সংগীত পরিবেশন করেন মার্কিন গায়ক ক্রিস ব্রাউন । ছিল আমেরিকান ব্যান্ড দল মেজর লেজারের পারফরম্যান্স।

একটি কথা না বললেই নয়, টি২০ বিশ্বকাপের আগে ‘চ্যাম্পিয়ন’ গানটি দিয়ে চমক দেখান ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডোয়াইন ব্রাভো। আইপিএলের কর্তারাও উদ্বোধনী অনুষ্ঠানের জন্য তার গানটি বেছে নিলেন। ক্যারিবীয় এই তারকা সেই ‘চ্যাম্পিয়ন’ গানটি পরিবেশন করলেন। জ্যাকুলিন ফার্নান্দেজ, ক্যাটরিনা কাইফদের পেয়ে একধাপ নেচেও নিলেন ব্রাভো। সামনে দু’হাত বাড়ালেন, আবার হাত দুটি বোগলদাবা করার চেষ্টা করলেন। ক্যারিবীয় নাচের স্বাদটা ভালোই পেল আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান!

এর আগে রাত ৮টায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হয় নবম আইপিএলের উদ্বোধন। এবারের আসরের আট দলের অধিনায়ককে পরিচয় করিয়ে দেন ভারতীয় কিংবদন্তি ররি শাস্ত্রী। প্রথমেই আসেন গুজরাট লায়ন্সের অধিনায়ক সুরেশ রায়না। এভাবে একে একে সব দলনেতা হাজির হন মঞ্চে।

ডিফেন্ডং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মার হাতে ‘উপর থেকে নেমে’ আসে ট্রফি। উঁচিয়ে ধরেন, তার মুখে ছিল মৃদু হাসি। এবারও কি তাহলে ট্রফিটা ঘরে তোলার চিন্তা-ভাবনা করছেন রোহিত? সেই উত্তর মিলবে ১৯ মে আইপিএলের ফাইনাল শেষে।