মেইন ম্যেনু

তারেকের দণ্ডাদেশের প্রতিবাদে জবিতে ছাত্রদলের ধর্মঘট

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে উচ্চ আদালতের দেয়া কারাদণ্ডের বিরুদ্ধে কেন্দ্রীয় সংসদের ডাকা ধর্মঘটের সর্মথনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট পালন করেছে বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদল। রোববার সকালে পূর্বঘোষিত এ কর্মসূচি পালন শুরু করে শাখা ছাত্রদলের নেতা-কর্মীরা।

এর অংশ হিসেবে ক্যাম্পাসের অগ্রণী ব্যাংক সংলগ্ন দ্বিতীয় গেট, বিভিন্ন বিভাগের তালায় সুপার গ্লু ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পরিবহনকারী একটি গাড়ি অবরোধ করে রাখার খবর পাওয়া গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে খবর পাওয়া গেছে, জবির অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, পরিসংখ্যান, সমাজকর্ম, ভূগোল ও পরিবেশ বিভাগের তালায় সুপার গ্লু দিয়ে তা বন্ধ করে দিয়েছে শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। এছাড়াও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পরিবহনকারী একটি গাড়ি রাজধানীর গোলাপশাহ মাজারের সামনে অবরোধ করে চাবি ছিনিয়ে নিয়েছে শাখা ছাত্রদল। পাশাপাশি বিশ্ববিদ্যালয়েল দ্বিতীয়গেটে তারায় সুপার গ্রু চেষ্টা করেন শাখা ছাত্রদলের নেতা কর্মীরা।সেখানে তারা বিক্ষোভ মিছিলও করেন।

বিষয়টি জানতে চাইলে বিশ্ববিদ্যালয়েল প্রক্টর সহযোগী অধ্যাপক ড. নুর মোহাম্মদ এসব ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ছাত্রদল কোনো বিভাগে তালা লাগায় নি। তবে কিছু বিভাগের তালায় সুপার গ্লু দেওয়ার খবর আমার কাছে এসেছে। বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটে তালার লাগানোর খবরটি শুনেছি।

বিশ্ববিদ্যালয় শিক্ষক পরিবহনকারী বাসের অবরোধের বিষয় সম্পর্কে তিনি বলেন, ছাত্রদলের নেতা কর্মীরা গোলাপশাহ মাজারের কাছ থেকে একটি বাসের চাবি ছিনিয়ে নিয়ে ফিরত দিয়েছে। বাসটি বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেছে যথাসময়ে।

শাখা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের ভেতরে ৭টি বিভাগে তালা দিয়েছি। বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পরিবহনকারী একটি বাস অবরোধ করে রেখেছিলাম গোলাপশাহ মাজার। পরে বাসটির চাবি নিয়ে এসিছি।