মেইন ম্যেনু

তারেক রহমানের ৫১তম জন্মদিন আজ

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫১তম জন্মদিন আজ শুক্রবার। ১৯৬৫ সালের ২০ নভেম্বর তিনি জন্মগ্রহণ করেন। তারেক রহমান সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বড় ছেলে।

বিগত কয়েক বছরের মতো এবারো লন্ডনে জন্মদিন পালন করতে হচ্ছে তাকে। তবে এবার তিনি কাছে পাচ্ছেন মা খালেদা জিয়াকে। জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

এদিকে, তারেক রহমানের জন্মদিন উপলক্ষে শুক্রবার দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে কেক কাটার অনুষ্ঠান থাকলেও অনিবার্য কারণে তা বাতিল করা হয়েছে।

গতকাল দলের সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার বাদ জুমা কেন্দ্রীয় কার্যালয়ে তারেক রহমানের সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। একইসঙ্গে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কার্যালয়ের নিচতলায় ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে। ফ্রি মেডিক্যাল ক্যাম্পে গরিব ও দুস্থদের মধ্যে বিনামূল্যে ওষুধ বিতরণ এবং বিশেষজ্ঞ চিকিৎসকদের দ্বারা চিকিৎসাসেবা প্রদান করা হবে।

এছাড়া সারাদেশে জেলা, মহানগর, থানা-উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল কর্মসূচি পালন করবে।

তারেক রহমান ১৯৮৮ সালে বগুড়া জেলার গাবতলী থানা বিএনপির সদস্য হন। আনুষ্ঠানিকভাবে কেন্দ্রীয় রাজনীতিতে যোগ দেয়ার আগেই সক্রিয় ছিলেন তিনি। ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে মা খালেদা জিয়ার সহচর হিসেবে সারা দেশে নির্বাচনী প্রচারণায় অংশ নেন।

২০০১ সালের নির্বাচনেও মায়ের পাশাপাশি তারেক রহমান দেশব্যাপী নির্বাচনী প্রচারণা চালান। মূলত ওই নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণের মাধ্যমে রাজনীতির প্রথম সারিতে তারেক রহমানের সক্রিয় আগমন ঘটে। বিএনপি স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২০০২ সালে তাকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিবের দায়িত্ব দেয়া হয়। ২০০৯ সালের ৮ ডিসেম্বর বিএনপির পঞ্চম জাতীয় কাউন্সিলে তারেক রহমান দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

২০০৭ সালের ৭ মার্চ দুর্নীতির অভিযোগে তারেক রহমানকে গ্রেপ্তার করা হয়। ওয়ান-ইলেভেনে সেনা নিয়ন্ত্রিত সরকার তাকে গ্রেপ্তারের পর নির্মম নির্যাতন করে বলে অভিযোগ রয়েছে।

২০০৭ সালে তিনি জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য লন্ডনে যান। বর্তমানে লন্ডনের সাউথ ওয়েলিংটন ও লন্ডন হাসপাতালে তারেক রহমানের চিকিৎসা চলছে।



« (পূর্বের সংবাদ)