মেইন ম্যেনু

তাসকিনদের সঙ্গে আইসিসির আচরণ অযৌক্তিক: চ্যাপেল

বাংলাদেশ ক্রিকেট দলের দুই বোলার পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারির তীব্র সমালোচনা করেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ইয়ান চ্যাপেল।তিনি সাফ জানিয়ে দিয়েছেন আইসিসি ওদের সঙ্গে ঠিক কাজ করেননি।তিনি আইসিসির নিষেধাজ্ঞাকে অযৌক্তিক হিসাবে আখ্যায়িত করেছেন।বাংলাদেশের বিপক্ষে পাক ক্রিকেটার আফ্রিদির বড় রানের স্কোরের সমালোচনা করে বাংলাদেশের বিরাগভাজন হওয়া ক্রিকইনফোর এই ক্রিকেট বিশ্লেষক ইয়ান চ্যাপেল বলেন, তাসকিন আহমেদ ও আরাফাত সানি টুর্নামেন্টের মাঝপথ থেকে ছিটকে পড়লেন। এটা না করে টুর্নামেন্টের শুরুর আগেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যেত।’

আজ সোমবার রাত ৮টায় বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেন পর্বের ২২তম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এ ম্যাচ সামনে রেখে ওই মন্তব্য করেন মি. চ্যাপেল।

ইয়ান চ্যাপেল বলেন, ‘আমার মনে হয় না, এর কোনো যৌক্তিকতা আছে। টুর্নামেন্টের মাঝপথ থেকে বাদ দেওয়া অত্যন্ত রূঢ় সিদ্ধান্ত। বাংলাদেশের জন্য আমার সমবেদনা থাকল। দুই গুরুত্বপূর্ণ বোলারকে হারানোর ক্ষত কাটিয়ে ওঠা তাদের জন্য খুবই কঠিন।

এদিকে, বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দুদলই তাদের প্রথম ম্যাচে হেরেছে। অজিরা প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮ রানে হারে। আর টাইগাররা পাকিস্তানের কাছে হারে ৫৫ রানে। ফলে বেঙ্গালুরুর আজকের ম্যাচটি উভয় দলের জন্য টুর্নামেন্টে টিকে থাকার লড়াই।