মেইন ম্যেনু

তাসকিনের জন্যে দুঃসংবাদ

ইনজুরির সঙ্গে লড়াই করে ফিরে এসে আবারও ইনজুরিতে আক্রান্ত তাসকিন আহমেদ!

পেসারদের ইনজুরি যেমন নিত্যসঙ্গী, তাসকিনের ক্ষেত্রেও ব্যতিক্রম কিছু হয়নি। ভারতের বিপক্ষে গত জুন মাসে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে ইনজুরিতে পড়েন তাসকিন। সাইড স্ট্রেইনের ইনজুরিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের ম্যাচগুলো খেলতে পারেননি। সে সময়ে পুনর্বাসনে ছিলেন ২০ বছর বয়সি তাসকিন। প্রায় মাসখানেক পর বল হাতে দৌড়ানো শুরু করেন। ইনজুরির বাধা টপকে স্বমহিমায় ছিলেন ঢাকার এই পেসার।

সম্প্রতি ভারত সফরে গিয়ে আবারো একই সমস্যায় পড়েন তাসকিন। ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে সীমিত ওভারের ম্যাচগুলো খেলার পাশাপাশি তিনদিনের একটি ম্যাচেও খেলার পরিকল্পনা ছিল তার। কিন্তু সফরের প্রথম ম্যাচে ৫ ওভার বোলিং করেই ব্যাগ গুছিয়ে দেশে ফেরত আসতে হয় তাকে।

পুরনো সাইড স্ট্রেইনের ব্যথা বেড়ে যাওয়ায় ক্রিকেট বোর্ড তাসকিনকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায়নি। তবে তার জন্যে দুঃসংবাদ অপেক্ষা করছে! সহসাই তার মাঠে ফেরা হচ্ছে না। প্রায় ছয় সপ্তাহের জন্যে মাঠের বাইরে থাকতে হবে তাকে। এ সময়ে পুনর্বাসন প্রক্রিয়ায় থাকবেন তিনি।

জানা গেছে গতকাল (মঙ্গলবার) থেকেই মিরপুরে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করে দিয়েছেন তাসকিন। দেশে ফিরে এমআরআই করিয়েছেন তাসকিন। এরই মধ্যে রিপোর্টও পেয়েছে বিসিবির মেডিক্যাল বিভাগ। রিপোর্ট সন্তোষজনক থাকলেও আগামী এক মাস তাসকিনকে নিবিড় পর্যবেক্ষণে থাকতে হচ্ছে।

অস্ট্রেলিয়া সিরিজে তাসকিন এমনিতেই খেলতেন না। লংগার ভার্সনের জন্যে এখনো তিনি প্রস্তুত নন। এ ছাড়া ঈদের পর আবারও শুরু হবে জাতীয় ক্রিকেট লিগ। সেখানেও তার খেলা হচ্ছে না। সব মিলিয়ে আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিপিএল)। মাঠে ফিরতে হলে তাসকিনকে সে সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে।