মেইন ম্যেনু

তাহলে কী ধোনির ইনজুরির খবরটা ছিল গুজব!

রবিবার সন্ধ্যায় ঢাকায় আসে ভারতীয় ক্রিকেট দল। সোমবার ফতুল্লায় তারা অনুশীলনও করে। সেদিনই গুজব ছড়ালো, অনুশীলনের সময় ইনজুরিতে পড়েছেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে তো বটেই, পুরো টুর্নামেন্টেই তাকে নিয়ে নাকি সংশয় ছিল। ধোনির বিকল্প হিসেবে ভারত থেকে উড়িয়ে আনা হয় আরেক উইকেট কিপার ব্যাটসম্যান পার্থিব প্যাটেলকে।

তবে আসল খবর হলো, ওইদিন অনুশীলনই করেননি ধোনি! তাহলে ধোনি ইনজুরিতে পড়লেন কীভাবে? জানা গেছে, প্রথম দিনের অনুশীলনের আগেই কাঁধে টান পেয়েছেন তিনি এবং সেটা মাঠের বাইরে থেকে।

গতকাল মঙ্গলবার ভারতীয় দল পুরোদমে অনুশীলন করলেও ধোনি মাঠে এলেন কোমরে বেল্ট বেঁধে। তার ওপর অনুশীলনের শুরুতে ওয়ার্ম-আপের জন্য ফুটবল খেলায় অংশ নিলেন না, ব্যাটিংও করলেন না। হাল্কা দৌড়, সামান্য স্ট্রেচিং করেছেন মাত্র। শারীরিক কসরত করতেও দেখা যায়নি ভারত অধিনায়ককে। এই অবস্থা থেকে রাতারাতি দারুণ উন্নতি ঘটিয়ে তিনি বাংলাদেশের বিরুদ্ধে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে টস করতে যাবেন? অনুমান করা ছিল কঠিন। ধোনির জায়গায় টস করবেন বিরাট কোহলি।

কিন্তু সব আশঙ্কা উড়িয়ে সন্ধ্যায় টস করতে এলেন সেই মহেন্দ্র সিং ধোনিই! তাহলে কী ধোনির ইনজুরির খবরটা ছিল গুজব। তেমনটাই আশঙ্কা করেছিল ভারতীয় একটি দৈনিক। অবশ্য ভারতীয় টিম সূত্রে জানা গেছে, বাংলাদেশে পা ফেলার পরই পিঠে টান অনুভব করেন ভারত অধিনায়ক। এবং সেটা বড় কিছু নয়।