মেইন ম্যেনু

তাহিরপুরে বিশ্ব জলাভূমি দিবস পালিত

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, তাহিরপুর (সুনামগঞ্জ): সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বিশ্ব জলাভূমি দিবস পালিত হয়েছে। আজ বেলা ১২টায় এনজিও সংস্থা সিএনআরএস এর উদ্দ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে বিশাল রেলী বের হয়।

র‌্যালীটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক পরিদর্শন করে উপজেলার গন মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়। আমাদের আগামী প্রজন্মের স্বার্থেই জলাভূমি রক্ষায় আমাদের সবাই কে ঐক্যবদ্ধ ভাবে এগিয়ে আসতে হবে। জলাভূমি হাওর বেষ্টিত জেলা ও উপজেলা প্রান। এনজিও সংস্থার পাশা পাশি আমাদের কে এর সঠিক মূল্যায়ন করে মৎস্য সম্পদ রক্ষা করতে হবে প্রধান অতিথির বক্তব্য-উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল এসব কথা বলেন।

গনমিলনায়তনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন-উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফেরদৌস আলম আখঞ্জি,ওয়াহিদুজ্জামান সরকার তৃমাটিক করডিনেটর (আইইউসিএন)।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন-উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুস ছালাম,সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল তালুকদার,নুরুল আমিন,শফিকুল ইসলাম,মোঃ ইয়াহিয়া সাজ্জাত প্রকল্প সমন্বয়কারী (সিএনআরএস) প্রমুখ।

এছাড়াও উপজেলার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী ও স্থানীয় গনমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভার পর কুইজ প্রতিযোগীতা অনুষ্টিত হয়। কুইজ প্রতিযোগীতায় বিশ জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করেন তার মধ্যে তিন জনকে ১ম,২য়,৩য় পুরুষ্কার দেওয়া হয়।