মেইন ম্যেনু

তিন খানের সঙ্গে অভিনয় প্রসঙ্গে যা বললেন শ্রদ্ধা

‘শাহরুখ খান, সালমান খান কিংবা আমির খানের সঙ্গে কাজ করার ইচ্ছা তো অন্য নায়িকাদের মতো আমারও হয়, তবে সে রকম সুযোগ আমি ক্যারিয়ারে পাব কি না, জানি না। যদি পাই, তাহলে অবশ্যই খুশি হবো। উনাদের সঙ্গে তো কাজ করতেই চাই।’ কোনোরকম রাখঢাক না করেই সংবাদমাধ্যমের কাছে নিজের মনের কথা জানিয়ে দিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। বললেন, ‘আলিয়া তো শাহরুখের সঙ্গে অভিনয় করেছেন। শি ইজ লাকি। আশা করি, আগামী দিনে এই রকম অফার আমিও পাবো।’

বলিউডের মাটিতে আর পাঁচটা নায়িকার থেকে বরাবরই সামান্য ব্যতিক্রমী তিনি। খোলামেলা, হাসিখুশি মনের শ্রদ্ধা কাপুর। সম্প্রতি তাঁর অভিনীত ‘বাগি’ ছবি রিলিজ পেল। বাগির অর্থ বিদ্রোহী। ‘বাগি’ ছবিতে বিদ্রোহী হলেও বাস্তব জীবনে কিন্তু মোটেই বিদ্রোহী নন শ্রদ্ধা কাপুর। বললেন, ‘বাস্তবে বিদ্রোহী হতে আর পারলাম কোথায়!’ তবে বাস্তবে বিদ্রোহী হতে না পারলেও খাওয়া-দাওয়ার ব্যাপারে কিন্তু বেশ বিদ্রোহী তিনি। বললেন, ‘মায়ের অনেক বারণ সত্ত্বেও অনেক খাবার আমি খেয়েছি।’ খাওয়া-দাওয়ার ব্যাপারে নিজের ইচ্ছাটাই অন্তত শেষ কথা এই বলিউডি তারকার কাছে।

নিজের ব্যক্তিজীবনে শ্রদ্ধার সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে অনেকের নাম জড়িয়েছে। অনেক গুঞ্জন রয়েছে শ্রদ্ধাকে নিয়েও। অবশ্য সেসব গুঞ্জন পাত্তা দিতে রাজি নন এই বলিউড সুন্দরী। ফারহান আখতারের সঙ্গে ডেট করার প্রসঙ্গ উঠতেই শ্রদ্ধা জানালেন, “শুধু ফারহান? ‘এক ভিলেন’ ছবির সময় তো সিদ্ধার্থ মালহোত্রাকে নিয়েও কথা উঠল। এরপর ‘রক অন-২’ ছবি করার সময় ফারহানকে নিয়ে গুঞ্জন উঠল। তার পর ‘ওকে জানু’ করার সময় আদিত্য রায় কাপুরকে নিয়েও তো কম আলোচনা হলো না। এবারে ‘বাগি’ করতে গিয়ে টাইগার শ্রফকে নিয়েও…।” বাকিটা বলতে গিয়ে হাসতে হাসতে বললেন, ‘ভাগ্যিস, টাইগারের গার্লফ্রেন্ডকে সবাই চেনেন। তাই রক্ষে।’

তবে জীবনে প্রেম-ভালোবাসা এসব নিয়ে যা-ই রটুক না কেন, নিজের কাজটা কিন্তু মনোযোগ দিয়েই চালিয়ে যেতে চান শ্রদ্ধা। বললেন, “যেসব ছবিতে অভিনয় করার ক্ষেত্রে আমার মন সায় দেয়, কেবল সেসব ছবিতেই অভিনয় করি আমি। অনেক সময় এমনটাও হয়েছে যে, কিছুদূর কথা এগিয়ে যাওয়ার পর শেষ পর্যন্ত সেই প্রজেক্টে কাজ করা সম্ভব হয়নি। আবার কথাবার্তা চূড়ান্ত হয়ে যাওয়ার পরও অনেক ছবিতে মাঝখানে অনেক রকম পরিবর্তন ঘটে গেছে। সাম্প্রতিককালে নতুন ছবি ‘রক অন-২’ কিংবা ‘ওকে জানু’ ছাড়া তেমন আর কোনো ছবিতে সই করিনি আমি। আসলে একসঙ্গে খুব বেশি ছবি হাতে নেওয়ার ব্যাপারে মোটেই স্বাচ্ছ্ন্দ্যবোধ করি না আমি।”

গত শুক্রবার শ্রদ্ধা কাপুর অভিনীত ‘বাগি’ ছবিটি মুক্তি পায়। এতে তাঁর বিপরীতে অভিনয় করেন টাইগার শ্রফ। মুক্তির প্রথম দিনেই ‘বাগি’ আয় করেছে প্রায় ১২ কোটি রুপি।