মেইন ম্যেনু

তিন চোরকে প্রশাসনের কাছে সোপর্দ করলো জাবি ছাত্রলীগ

শাহাদত হোসাইন স্বাধীন, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত তিন পুচকে চোরকে হাতেনাতে ধরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে সোপর্দ করল ছাত্রলীগ কর্মীরা। গত ৮ মে রাত ৮ টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে এ ঘটনা ঘটে।

সন্ধ্যা নামলেই কেন্দ্রীয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা আড্ডা দিতে বসে। তখন ই শিক্ষার্থীদের হ্যান্ডব্যাগ, মোবাইল, মানিব্যাগ ও অন্যান্য দামি গেজেটের দিকে নজর দেয় এই চোররা। সুযোগ বুঝে চুরি করে নিয়ে যায়। এ ধরনের ঘটনা প্রতিনিয়ত ই হচ্ছে। গতরাতে এমন তিন চোরকে হাতে নাতে ধরে প্রশাসনকে সোপর্দ করল জাবি ছাত্রলীগ কর্মী লেনিন মাহবুব (লোক প্রশাসন ৪৪), মাহেদুল ইসলাম (লোকপ্রশাসন ৪৪), এনামুল হক জীবন (ম্যানেজমেন্ট ৪৪) ও সুজন খান (ম্যানেজমেন্ট ৪৪)।

ছাত্রলীগ কর্মী লেনিন মাহবুব জানান, প্রতিদিন কেন্দ্রীয় খেলার মাঠে চোরের ঘটন ঘটলেও প্রশাসন কোনো ব্যবস্হা নিচ্ছে না। তাই আমরা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরাই নিজেদের নিরাপত্তার স্বার্থে পাহারা দিয়ে এই চোরদের হাতে নাতে ধরেছি।

এদিকে অনুসন্ধান ও এই চোরদের জিজ্ঞাসাবাদে কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। এই চোরদেরকে ক্যাম্পাসের পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা কলমা, গেরুয়া ও ইসলামনগর থেকে প্রশিক্ষণ দিয়ে পাঠানো হয়। তাদের বৃহত্তর সিন্ডিকেট ও রয়েছে। এসব চোরাই পণ্য কলমার নির্দিষ্ট বাজারে বিক্রয় করা হয়। সেখান থেকে কম মূল্য বা নামমাত্র মূল্যে অনেকে তা কিনে নেয়। এমন কি ক্যাম্পাসের অনেকেই এই চোরাইপণ্য কিনার প্রথম সারিতে রয়েছে। যে সিন্ডিকেট টা বাহির থেকে এসে এখানে এসে চুরি করছে তাদের সাথে বিশ্ববিদ্যালয়েরর কতিপয় কর্মচারী দালালচক্রের জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে।

ক্যম্পাসে এহেন নিরাপত্তা হীনতার ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসেনর দৃষ্টি আকর্ষণ করা হলে তারা ব্যবস্হা নেয়ার আশ্বাস দেন।