মেইন ম্যেনু

তিন বছরে ৬০ কোটি রুপি পেয়েছেন জাকির নায়েক

ভারতের বাইরে তিনটি দেশ থেকে তিন বছরে ৬০ কোটি রুপি যোগ হয়েছে ইসলামবিষয়ক বক্তা জাকির নায়েকের অ্যাকাউন্টে। এই অর্থগুলো তাঁর পরিবারের সদস্যদের নামে থাকা পাঁচটি অ্যাকাউন্টে স্থানান্তর হয়েছে।

ভারতের মহারাষ্ট্রের রাজধানী মুম্বাই পুলিশের তদন্তে এসব তথ্য পাওয়া গেছে বলে টাইমস অব ইন্ডিয়াকে (টিওআই) জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা।

পুলিশের ওই কর্মকর্তা টিওআইকে বলেন, ‘এই অর্থগুলো কী উদ্দেশ্যে দেওয়া হয়েছে, তা আমরা এখনো জানি না। আমরা তদন্ত করে এই অর্থ লেনদেনের খবর জেনেছি।

অর্থগুলো জাকির নায়েকের পরিবারের সদস্যদের অ্যাকাউন্টে স্থানান্তর হয়েছে।’

বিদেশ থেকে পাওয়া অর্থগুলো জাকির নায়েকের বেসরকারি সংস্থা (এনজিও) ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) অ্যাকাউন্টে আসেনি বলে নিশ্চিত করেছেন পুলিশের কর্মকর্তা। তিনি জানান, জাকির নায়েক ও আইআরএফের আর্থিক লেনদেনের বিষয়ে তদন্ত চালাচ্ছে পুলিশ। তবে এখন পর্যন্ত আইএরএফের কর্মকর্তাদের এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়নি।

গত ১ জুলাই রাজধানীর গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলার পর ভারত সরকারের নজরদারিতে আসেন জাকির নায়েক। ওই হামলায় জড়িত দুই জঙ্গি জাকির নায়েকের বক্তব্যে অনুপ্রাণিত হয়েছেন বলে অভিযোগ ওঠে। এর পরিপ্রেক্ষিতে জাকের নায়েকের বক্তব্যের খুঁটিনাটি তদন্ত শুরু করে ভারতের আইনশৃঙ্খলা বাহিনী। ইসলামবিষয়ক এ বক্তার আর্থিক লেনদেন নিয়েও চলছে তদন্ত।