মেইন ম্যেনু

তুরস্কে গাড়িবোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৩৪

তুরস্কের রাজধানী আঙ্কারায় গাড়িবোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা ৩৪ জনে দাঁড়িয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরো অন্তত ১২৫ জন। কিজিয়ালি জেলার গুভেন পার্কে রোববার সন্ধ্যায় এ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় সন্ধ্যায় ৬ টা ৪০ মিনিটে বোমাটির বিস্ফোরণ ঘটে। যেখানে বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে, সেটি গুরুত্বপূর্ন বাণিজ্যিক এলাকা ও পরিবহণ কেন্দ্র।

তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী মেহমেত মুজ্জিনগলু সংবাদ সম্মেলনে জানান, বিস্ফোরণে ঘটনাস্থলেই ৩০ জন নিহত হয়েছে। পরে হাসপাতালে মারা গেছে আরো চারজন। ধারণা করা হচ্ছে নিহতদের মধ্যে দুজন হামলাকারীও রয়েছে। আঙ্কারার বেশ কয়েকটি হাসপাতালে আহত ১২৫ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে ১৯ জনের অবস্থা গুরুতর। আকস্মিক গাড়ি বোমা বিস্ফোরণে হতাহতের এই ঘটনার পাশাপাশি ভস্মীভূত হয়েছে প্রায় বেশকিছু গাড়ি; এর মধ্যে বাস-ও রয়েছে। তাৎক্ষনিকভাবে কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি তুরস্কের সেনাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়েছিল। এতে নিহত হয়েছিল ২৮ জন। বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুর্দিস্তান ওয়ার্কাস পার্টি (পিকেকে) তখন এই হামলার দায় স্বীকার করেছিল।

এদিকে বোমা বিস্ফোরণের পর প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগান জানিয়েছেন, সন্ত্রাসের বিরুদ্ধে তার সরকারের লড়াই অব্যাহত থাকবে। তুরস্কের সরকারি বার্তা সংস্থা জানিয়েছে, হামলার পরিপ্রেক্ষিতে প্রেসিডেন্ট তার জর্ডান সফর বাতিল করেছেন।