মেইন ম্যেনু

তেভেসকে বরণ করে নিল বোকা

বৃদ্ধ বা ফর্মহীন অবস্থায় নয়, বরং ক্যারিয়ারের দারুণ সময়েই স্বদেশের ক্লাব বোকা জুনিয়র্সে প্রত্যাবর্তন করেছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড কার্লোস তেভেস। তাকে পেয়ে খুশি সর্থমকসহ সবাই। এ জন্য তেভেসের অনুষ্ঠানে বোকার মাঠে উপস্থিত ছিলেন আর্জেন্টিনার ৮৬’র বিশ্বকাপ জয়ী অধিনায়ক ডিয়েগো ম্যারাডোনা এবং বোকার ৪০ হাজার সমর্থক।

বোকার ১০ নম্বর জার্সি গায়ে জড়িয়ে মাঠে ফুটবল নৈপুন্যও প্রর্দশন করেছেন তেভেস। এ মৌসুমে ইতালির জুভেন্টাস থেকে বোকায় ফিরেছেন তিনি। জুভেন্টাসের হয়ে দারুণ একটি বছর পার করেছেন। তারপরও অন্য কোনো ক্লাবে নয়, শৈশবের ক্লাবেই ফিরেছেন তিনি। যদিও তাকে পেতে দেনদরবার করেছিল অ্যাতলেটিকো মাদ্রিদ। কারণ গত মৌসুমে জুভেন্টাসের হয়ে ইতালির ২টি ঘরোয়া লিগের শিরোপাসহ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছেন ৩১ বছর বয়সী তেভেস। ফাইনালে স্পেনের বার্সেলোনার কাছে হেরেছে জুভেরা।

২০০৪ সালে বোকা থেকে ইংল্যান্ডের ওয়েস্ট হ্যামে যান তেভেস। এরপর একে একে তিনি খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও জুভেন্টাসে। এ বছর ৪.৬ মিলিয়ন ইউরোতে জুভেন্টাস থেকে বোকায় যোগ দিয়েছেন তিনি। বোকায় ফিরে আবেগাপ্লুত তেভেস বলেছেন, ‘আমি সব সময় ভেবেছি একদিন ফিরে আসব বোকায়। এখানে ফিরতে পেরে আমি খুশি ও আনন্দিত। সমর্থকরা আমাকে যেভাবে বরণ করে নিয়েছেন এজন্য আমি কৃতজ্ঞ।’

তেভেসের বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের সাবেক গ্রেট ম্যারাডোনা। আগামী সপ্তাহে বোকার হয়ে মাঠে নামবেন তেভেস। নিজের প্রত্যাবর্তন ম্যাচে ক্লাবের হয়ে তিনি খেলবেন কুইলমেসের বিপক্ষে।