মেইন ম্যেনু

ত্বক নরম গোলাপী করে তুলবে বিটের এই তিনটি প্যাক

সবজি হিসেবে বিট বেশ পরিচিত একটি নাম। বিটের রস কোলন পরিষ্কার করে, রক্ত পরিষ্কার করে দেহে রক্ত প্রবাহ বজায় রাখে। কিন্তু আপনি কি জানেন এই বিটের প্যাক ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে পারে? গোলাপি নরম কোমল ত্বক সবার কাম্য। এই নরম গোলাপি ত্বক দেবে বিটের ফেসপ্যাক। বিটের কিছু কার্যকরী ফেসপ্যাক নিয়ে আজকের এই ফিচার।

১। বিট এবং টকদই

দুই চা চামচ বিটের রস

এক চা চামচ টকদই

এক চা চামচ লেবুর রস

দুই চা চামচ বেসন/ মুলতানি মাটি

একটি পাত্রে বিটের রসের সাথে বেসন অথবা মুলতানি মাটি মিশিয়ে নিন। এরপর এতে টকদই, লেবুর রস ভাল করে মেশান। কিছুটা ঘন পেস্ট হয়ে গেলে, প্যাকটি মুখে লাগিয়ে নিন। ১৫ মিনিট পর শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। তাৎক্ষনিক একটি গোলাপি আভা আপনি ত্বকে দেখতে পাবেন। ভাল ফল পেতে এটি সপ্তাহে দুই তিনবার ব্যবহার করুন।

২। বিট এবং মধু

দুই টেবিল চামচ বিটের রস

এক চা চামচ মধু

বিটের রস এবং মধু একটি পাত্রে মিশিয়ে নিন। এই মিশ্রণটি একটি তুলোর বলে ভিজিয়ে ত্বকে লাগিয়ে নিন। প্রথমবার লাগানোর পর আরেকবার লাগিয়ে নিন। প্যাক শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ১৫-২০ মিনিট পর একটি টাওয়েল ভিজিয়ে মুছে ফেলুন।

৩। বিট এবং দুধের প্যাক

বিটের রস

এক কাপ দুধের সর

এক টেবিল চামচ বেসন

কয়েকটি গোলাপের পাপড়ি

বিটের রস, দুধের সর ভাল করে মিশিয়ে নিন। এরপর এতে বেসন, গোলাপের পাপড়ি গুঁড়ো করে মিশিয়ে নিন। এই প্যাকটি মুখে এবং ঘাড়ে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে পেয়ে যান স্বাস্থ্যকর সুন্দর ত্বক।

বিটের রস এবং লেবুর রস একসাথে মিশিয়ে ত্বকে তুলোর বল দিয়ে লাগাতে পারেন। এটিও ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে।