মেইন ম্যেনু

থাইল্যান্ড থেকে ফিরছে আরো ৪১ জন

মানবপাচারের শিকার হয়ে থাইল্যান্ডে আটকে পড়া আরো ৪১ জন বাংলাদেশি আজ বুধবার সন্ধ্যায় দেশে ফিরছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা ঢাকা পৌঁছাবেন।

গত সপ্তাহেও থাইল্যান্ড থেকে দেশে ফিরিয়ে আনা হয় ৪৭ বাংলাদেশিকে, তারাও মানবপাচারের শিকার হয়ে সাগর পথে অবৈধভাবে বিদেশ যেতে গিয়ে আটকা পড়েন।

মন্ত্রণালয় জানিয়েছে, ৪১ জনের মধ্যে কক্সবাজারের ১৩ জন, ঝিনাইদহের ছয়জন, নরসিংদীর পাঁচজন, সিরাজগঞ্জের পাঁচজন, সাতক্ষীরার চারজন, মাগুরার তিনজন, যশোরের দুজন, বান্দরবানের দুজন ও ফরিদপুরের একজন রয়েছেন। থাইল্যান্ডের সুয়ান পুলু ইমিগ্রেশন ডিটেশন সেন্টার থেকে এদেরকে সম্পূর্ণ সরকারি খরচে দেশে আনা হচ্ছে। এজন্য থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দা মুনা তাসনিম সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় আরো জানিয়েছে, মানবপাচারের শিকার হয়ে মিয়ানমার, থাইল্যান্ড, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ায় যেসব বাংলাদেশি আটকে পড়েছে, তাদের সবাইকে ফেরত আনা হবে। এসব দেশের সমুদ্রসীমা থেকে উদ্ধাকৃতদের যাচাই-বাছাই চলছে। এর মধ্যে বাংলাদেশিদের নাগরিকত্ব নিশ্চিত হলে তাদের দ্রুত ফেরত আনা হবে।