মেইন ম্যেনু

থানার সামনে নগ্ন বিক্ষোভ, পিছু হটলো পুলিশ

হিজরাদের দৌরত্বের কথা সবারই জানা। দাবি আদায়ে যে কোন ধরণের কাজ করতে তারা পিছ পা হয়না। যখন তখন নিজের শরীরের কাপড় সরিয়ে অন্যকে বিব্রতকর অবস্থায় ফেলতে কুণ্ঠা বোধ করেন না। তাই বাসে, ট্রেনে, রাস্তায় তাদরে দেখলে অনেকেই অন্য পথ মাড়ান। সেদিন এমনি একটি ঘটনা ঘটেছে ভারতের নয়া দিল্লির পুলিশের সঙ্গে।টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, গত ১১ মে দলে দলে হিজরারা দিল্লির নারেলা থানার সামনে এসে জড়ো হয়। এরপরই নগ্ন হয়ে বিক্ষোভ দেখানো শুরু করে।

পুলিশ সূত্রে জানা গেছে, দিল্লির এক বিশেষ অঞ্চলের দখল নিয়ে দুই হিজরা গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব বাধে। এক দলের অভিযোগ যে, পুলিশ নিরপেক্ষ হয়ে কাজ করছে না। তাই মীমাংসা হচ্ছে না বিষয়টির। এমনকী পুলিশের বিরুদ্ধে ঘুষ চাওয়ারও অভিযোগ তুলেছেন তারা। এই পরিস্থিতিতেই বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নেয় দলটি। নারেলা থানার সামনের রাস্তা জুড়ে তারা নগ্ন হন। এমনকী নগ্ন অবস্থাতেই ঢুকে পড়েন থানার মধ্যে।

পুলিশ তাদের পুরো ঘটনার ব্যাখ্যা দিয়ে থামাবার চেষ্টা করেও ব্যর্থ হন। থানার মধ্যে ঢুকেই একদল নগ্ন হিজরারা প্রবল বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাদের প্রবল বিক্ষোভের মুখে পড়ে লজ্জায় পিছু হটেন খোদ পুলিশসদস্যরাই। পরে লজ্জ্বা ভুলে চড়াও হয় পুলিশও। থানা থেকে বের করে দিয়ে অশান্তি সৃষ্টি করার অভিযোগে তাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।






মন্তব্য চালু নেই