মেইন ম্যেনু

থামছে না সাভার-আশুলিয়ার বাস ডাকাতি : ৬ উপজাতিসহ ১০ জনের কয়েকলক্ষ টাকার মালামাল লুট

টিপু সুলতান (রবিন) : সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগরে খাগড়াছড়ি গামী একটি দূরপাল্লার বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় প্রায় চার ঘন্টাব্যাপী বাসটিতে লুটপাট চালিয়ে আশুলিয়ার বাড়ইপাড়ায় যাত্রীদের নামিয়ে দেয় ডাকাতরা।

রবিবার রাত সাড়ে আট টার দিকে বাইপাইল থেকে খাগড়াছড়ির উদ্দেশ্যে ছেড়ে যাওয়া শান্তি পরিবহনের বাসে এ ডাকাতির ঘটনা ঘটে।

যাত্রীরা জানায় রাতে বাইপাইল থেকে শান্তি পরিবহনের(ঢাকা মেট্র-ব ১৪-১১৮৫)নং বাসটি ছেড়ে নবীনগর এলাকা পাড় হওয়ার সময় একটি লেগুনা বাসটির গতিরোধ করে। এসময় ডাকাতরা বাসে উঠে ড্রাইভার ও হেলপারকে মারধর করে বাসের নিয়ন্ত্রন নিয়ে নেয়।

ডাকাতরা এসময় অস্ত্রের মুখে বাসের দশ যাত্রীকে জিম্মী করে তাদের হাঁত-পা বেধে নগদ টাকা, স্বর্ণালংকার, মুঠোফোনসহ কয়েক লক্ষ টাকার মালামাল লুট করে নেয়।

এসময় প্রায় চার ঘন্টাব্যাপী বাসটিতে ডাকাতি কালে ডাকাতরা মহাসড়কে বিভিন্ন পথ ঘুরে রাত একটার দিকে যাত্রীদের নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাড়ইপাড়া এলাকায় নামিয়ে দেয়।

pic-1

যাত্রী সুজন মিয়া জানায়,রাত আটটায় বাসে উঠারপর সোয়া আটটায় বাসছাড়ে,পরে বাসটি নবীনগর পৌছালে একটা লেগুনা থেকে ১০-১২জন ডাকাত বাসে উঠে সবাইকে অস্ত্রের মুখে জিম্মিকরে হাত,পা বেধে সবার টাকা,গয়না সবকিছু লুটে নিয়ে রাত একটার সময় আশুলিয়ার বারই পাডায় নামিয়েদিয়ে পালিয়ে যায়।এসময় সুজন মিয়ার কাছে থাকা একলক্ষ পঁচাত্তর হাজার টাকা নিয়েযায় বলেও জানায় সে।

উপজাতি দেবাসিস জানায়,গত একমাসে ঢাকা-আরিচা মহাসড়কে ৪টি ডাকাতির ঘটনায় মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে।খুব দ্রুত এসব ডাকাত সদস্যকে আটক করে সাস্তি নিশ্চিত না করলে মানুষ একসময় ঘরের বাইরে বেরহতে সাহস হারিয়ে ফেলবে।

এদিকে ডাকতির ঘটনায় বাসের হেলপার ও ড্রাইভারকে প্রথমিক জিজ্ঞাসার জন্য আটক করা হয়েছে বলে জানায় পুলিশ।

আশুলিয়াও ধামরাই সার্কেল নাজমুল হাসান ফিরোজ বলেন,আমরা প্রথমিক জিজ্ঞাসার জন্য দুইজনকে আটক করেছি,ডাকাতির সাথে যারা জড়িত তাদের ধরতে পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে বলেও জানান তিনি।

উল্লেখ্য গত একমাসে ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়কে অন্তত চারটি ডাকাতির ঘটনায় যাত্রীদের মধ্যে আতংক ছড়িয়ে পরেছে।