মেইন ম্যেনু

থার্টি ফার্স্টে সন্ধ্যার পর হাতিরঝিলে যান চলাচল বন্ধ

থার্টি ফার্স্টের রাতে নিরাপত্তা নিশ্চিত করতে রাজধানীর হাতিরঝিলের সড়কে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এক নির্দেশনায় ডিএমপি জানায়, আজ রাত ৮টা থেকে পরদিন ভোর পর্যন্ত হাতিরঝিলের সড়কটি বন্ধ থাকবে।

এর আগে সম্প্রতি এক সংবাদ সম্মেলনে সড়কটি বন্ধ রাখার নির্দেশনা দিয়েছিলেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। নির্দেশনা বাস্তবায়নে ইতোমধ্যে হাতিরঝিলের সড়কগুলোর অভিমুখে ব্যারিকেড প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে হাতিরঝিলের সড়ক বন্ধ থাকার কারণে গুলশানে প্রবেশের জন্য এই সড়কের যানবাহনগুলো শুধুমাত্র কাকলী এবং মহাখালীর আমতলী সড়ক ব্যবহার করতে পারবে। হাতিরঝিলে প্রবেশ ছাড়াও ডিএমপির অন্যান্য গুরুত্বপূর্ণ নির্দেশনাগুলো হচ্ছে-

• ঢাকা মহানগরের সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলার স্বার্থে রাস্তার মোড়, ফ্লাইওভার, রাস্তায় এবং প্রকাশ্যে কোনো ধরনের জমায়েত/সমাবেশ/উৎসব করা যাবে না।

• গুলশান, বনানী ও বারিধারা এলাকায় বসবাসরত নাগরিকরা রাত ৮টার মধ্যে স্ব-স্ব এলাকায় প্রত্যাবর্তনের জন্য অনুরোধ করা হয়েছে।

• উন্মুক্ত স্থানে কোনো ধরনের অনুষ্ঠান বা সমবেত হওয়া যাবে না এবং সন্ধ্যা ৬টার টার পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কোনো বহিরাগত ব্যক্তি বা যানবাহন প্রবেশ করতে দেয়া হবে না।