মেইন ম্যেনু

দরজায় যে অতিথি দেখলে অজ্ঞান হতে পারেন!

ছবিটি দেখে প্রথমেই মনে হতে পারে, ঘর সাজাতে কতই না আজব জিনিস বানাতে পারে মানুষ। সবাইকে তাক লাগিয়ে দিতেই কি খড়-মাটির কাঠামো দিয়ে কিছু তৈরি করে জীবন্ত করে তোলা হয়েছে প্রকাণ্ড টিকটিকিকে? প্রায় কুমিরের মতো চেহারার এই প্রাণীটিকে লেজ নাড়তে দেখলে বুঝবেন, এটা কোনো মুর্তি নয়, জ্যান্ত টিকটিকি।

সিনেমার গডজিলার আকারের এই অতিথিই গত ১৫ জুন বুধবার দরজার কড়া নাড়ে থাইল্যান্ডের একটি বাড়িতে। তাকে দেখে দরজা খুলে আপ্যায়ণ জানানো না হলেও, জোর করেই বাড়ির ভেতরে ঢোকার চেষ্টায় সে কোনো কমতি রাখেনি।

আটানাই থাইউয়ানয়ং যখন দেখেন, মস্ত এই টিকটিকি তার বাড়িতে ঢুকতে যাচ্ছে, তখন সাহস করে তার ছবি তুলতে পিছপা হননি তিনি। মানুষ যদি তার কথা অবিশ্বাস না করে, সেজন্য একটি ভিডিও রেকর্ড করেন তিনি। আর সেই ছবি ও ভিডিও পোস্ট করে দেন ফেসবুকে।

ভিডিওটির সাউন্ড ট্র্যাকও রীতিমতো ভয়াবহ। বিশাল প্রাণীটির সামান্য নড়াচড়াতেও ত্রাহি স্বরে চিত্‍‌কার শুরু করে দিয়েছে ওই বাড়ির কুকুর। জানা গিয়েছে, মাঝে মধ্যেই ওই এলাকার বিভিন্ন বাড়িতে হানা দেয় এই প্রকাণ্ড প্রাণীটি। স্থানীয়রা এর নাম দিয়েছেন সেলেনা। এটিকে ধরে জঙ্গলে ছেড়ে দেয়া হয়েছে।-টাইমস অফ ইন্ডিয়া