মেইন ম্যেনু

দর্শক সেরা পুরস্কার পেল ‘অ্যাংরি ইন্ডিয়ান’

ইতালিতে ‘রোম চলচ্চিত্র উৎসব’-এ দর্শকের ভোটে ‘পিওপল চয়েস অ্যাওয়ার্ড’ পেল মেয়েদের গল্প নিয়ে পন নলিনের ছবি ‘অ্যাংরি ইন্ডিয়ান গডসেস’।

জানা গেছে, সম্প্রতি ইতালিতে ‘রোম চলচ্চিত্র উৎসব’-এ পন নলিনের ছবি ‘অ্যাংরি ইন্ডিয়ান গডসেস’ প্রদর্শন ও প্রতিযোগিতা বিভাগে লড়াই করে ছবিটি। শেষ পর্যন্ত ছবিটি ‘পিওপল চয়েস অ্যাওয়ার্ড’ ভাগিয়ে নেয়। আর এমন পুরস্কার অর্জন করে রীতিমত হাওয়ায় উড়ছেন নির্মাতা পন নলিন। কারণ তার কাছে এই পুরস্কারটি অস্কারের চেয়ে বেশী। তার কাছে দর্শকদের প্রশংসায় মূল।

এ প্রসঙ্গে নলিন বলেন, আমার সাথে অনেকেই একমত হবেন যে, পৃথিবীতে একজন নির্মাতার জন্য সবচেয়ে বড় পুরস্কার হচ্ছে ‘পিওপল চয়েস অ্যাওয়ার্ড’। ইতালির মানুষ আমাকে এই পুরস্কার দিয়েছেন, আমি সারা জীবন স্মরণে রাখবো।

এর আগে চলতি ‘রোম ফিল্ম ফেস্টিভাল’-এ প্রদর্শনীর আমন্ত্রণ পেয়েছিল ভারতীয় নির্মাতা পন নলিনের ছবি ‘অ্যাংরি গডসেস’। ছবিটি প্রদর্শনের পর উৎসবে উপস্থিত ফেস্টিভাল কর্তৃপক্ষ, বিভিন্ন দেশ থেকে আসা মেধাবী নির্মাতা ও সিনে বোদ্ধাসহ সাধারণ মানুষেরা দাঁড়িয়ে সম্মাননা জানান। তাও এক-দুই মিনিট নয়, বরং আট মিনিট স্ট্যান্ড অবেশন দেন।

উল্লেখ্য, আন্তর্জাতিক নির্মাতা হিসেবে প্রতিষ্ঠিত পন নলিন। ভারতীয় নারীদের নিয়ে ‘অ্যাংরি ইন্ডিয়ান গডসেস’ নির্মাণ তার প্রথম কোনো কাজ নয়। এরআগে বেশকিছু তথ্যচিত্র, ডকুফিল্ম, স্বল্পদৈর্ঘ্য ছবি নির্মাণ করেছেন। ‘সামসারা’ ও ‘ভেলি অব ফ্লাওয়ার’ নামের দুটি বিখ্যাত চলচ্চিত্রও নির্মাণ করেছেন তিনি।



« (পূর্বের সংবাদ)