মেইন ম্যেনু

দলে ‘পদ না পেয়ে’ মহিলা আওয়ামী লীগ নেত্রী অজ্ঞান

চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদ না পেয়ে অজ্ঞান হয়ে পড়েন মহিলা নেত্রী ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য শাহিদা আক্তার জাহান।

সোমবার দুপুরে নগরীর চকাবাজারে আনিকা কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে। শাহিদা আক্তার জাহান বর্তমানে চকবাজারে সার্জিস্কোপ ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন।

দলীয় সূত্র জানায়, সোমবার বেলা সাড়ে ১১টায় চকাবাজার আনিকা কমিউনিটি সেন্টারে মহিলা লীগের সম্মেলন শুরু হয়। সম্মেলন উদ্বোধন করেন মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সহসভাপতি বেগম সাফিয়া খাতুন। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদক বেগম ফজিলাতুন্নেছা ইন্দিরা।

দুপুর দুইটার পর সম্মেলনের কাউন্সিলে চেমন আরা তৈয়বকে সভাপতি এবং শামীমা হারুন লুবনাকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এ নিয়ে শাহিদা আক্তার জাহান ও অনুসারী নেতাকর্মীরা হট্টগোল শুরু করেন। একপর্যায়ে অজ্ঞান হয়ে পড়েন শাহিদা আক্তার জাহান।

অনুসারী মহিলা আওয়ামী লীগ নেত্রী ইসমত আরা জানান, শাহিদা আক্তার জাহান সভাপতি পদে খুবই আশান্বিত ছিলেন। কিন্তু সভাপতি পদ না পাওয়ায় হতাশ হয়ে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। এ সময় তাকে নগরীর চকবাজারে সার্জিস্কোপ ক্লিনিকে ভর্তি করা হয়।

মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সহসভাপতি বেগম সাফিয়া খাতুন জানান, কাউন্সিলে ঘোষিত সভাপতি চেমন আরা তৈয়ব চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সর্বশেষ কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। গত সংসদের সংরক্ষিত নারী সাংসদও ছিলেন তিনি। সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন নেতা প্রয়াত আবদুল্লাহ আল হারুনের মেয়ে।

নতুন কমিটিতে শাহিদা আক্তার জাহান ও সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খানকে সহসভাপতি করা হয়েছে। খালেদা আক্তারসহ দুজনকে করা হয়েছে যুগ্ন সাধারণ সম্পাদক। পূর্ণাঙ্গ কমিটি পরে কেন্দ্র থেকে পাঠানো হবে বলে জানানো হয়েছে।