মেইন ম্যেনু

দলে ফিরছেন অ্যান্ডারসন, শঙ্কায় আছেন ম্যাককালাম

নিউজিল্যান্ড ক্রিকেট দলে চলছে স্বস্তি ও শঙ্কার দোলাচল। পিঠের ইনজুরি কাটিয়ে সাত মাস পর নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দলে ফিরেছেন কোরি অ্যান্ডারসন। অন্যদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপ না খেলার ঘোষণা দেওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে স্কোয়াডে নেই ব্রেন্ডন ম্যাককালাম। তার পরিবর্তে কিউইদের নেতৃত্ব থাকবেন কেন উইলিয়ামসন।

লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ও শেষ দুটি ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি দলে না থাকা ম্যাককালামের তৃতীয় ওয়ানডে ম্যাচে খেলা নিয়েও সংশয় রয়েছে। আগের ম্যাচেই পিঠের ইনজুরিতে পড়েন তিনি। অ্যান্ডারসন ছাড়াও ব্ল্যাক ক্যাপসদের টি-টোয়েন্টি দলে ফিরেছেন ইনজুরি কাটিয়ে ওঠা গ্রান্ট এলিয়ট। ওয়ানডে সিরিজ চলাকালীন অনুশীলনের সময় তিনি হাতে গুরুতর আঘাত পেয়েছিলেন।

অ্যান্ডারসনের ফেরা নিয়ে প্রধান কোচ মাইক হেসন বলেন, ‘অ্যান্ডারসনের ফিরে আসা অনেক দীর্ঘ সময়ের ব্যাপার ছিল। কিন্তু সে ফিরেছে, আমরা খুবই খুশি তার দলে ফেরায়। আমাদের বোলিং আক্রমণে তার ফিরে আসা নিয়ে আমাদের আগে থেকেই একটা পরিকল্পনা ছিল। সে একই সাথে বেশ ভালো ব্যাটসম্যান এবং বিশ্বের যে কোন বোলিং আক্রমণের সামনেই ভয়ঙ্কর হতে পারে। এই দুয়ের সম্মেলনটা বেশ ভালো হবে বলে আশা করছি।’

উল্লেখ্য, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ তে এগিয়ে কিউইরা। নেলসনে বৃহস্পতিবার দুদলের মধ্যকার তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। বাকি দু’টি ম্যাচ হবে যথাক্রমে ২ ও ৫ জানুয়ারি। ৭ ও ১০ জানুয়ারির টি-টোয়েন্টি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে।