মেইন ম্যেনু

দাউদ ইব্রাহিমের গোপন খবর ফাঁস

বিজেপি, আরএসএস ও বজরং দল নেতাদের খুন করে, মোটা টাকা তো পাবেই, দক্ষিণ আফ্রিকায় ভাল চাকরিও পাবে। এমন টোপ ফেলেই নাকি এ দেশে সাম্প্রদায়িক অশান্তি ছড়ানোর ছক কষেছিল দাউদ ইব্রাহিম। মোদী সরকারকে বিপাকে ফেলতে গির্জাগুলিতে হামলারও পরিকল্পনা করা হয়েছিল।

আমদাবাদের এক আদালতে দাখিল করা চার্জশিটে ডি কোম্পানির ১০ সদস্যের বিরুদ্ধে এই তাদের দাবি, এই ১০জন দেশে অস্থিরতা তৈরির বড়সড় প্ল্যান কষেছিল। এই ছকের অংশ হিসেবেই গত বছর গুজরাটের দুই বিজেপি নেতা ভারুচ শিরিষ বাঙ্গালি ও প্রগনেশ মিস্ত্রিকে এরা গুলি করে খুন করে।

এনআইএ বলেছে, স্থানীয় যে সব অপরাধীদের দেশে অস্থিরতা ছড়ানোর কাজে নিয়োগ করা হয়েছিল, তাদের বলা হয়েছিল, ফাঁকা মদের বোতল দিয়ে পেট্রোল বোমা তৈরি করে গির্জাগুলিতে ছুঁড়ে মারতে। এতে দেশে সাম্প্রদায়িক অশান্তি সৃষ্টি করা যেত।

এ জন্য দাউদ সহযোগী জাভেদ চিকনার মাধ্যমে হাওয়ালা দিয়ে দুবাই থেকে গুজরাটে পৌঁছেছিল ৫০ লাখ টাকা। মুম্বাই ও সুরাতে বন্দুকের ব্যবস্থা করা হয়েছিল। দুই বিজেপি নেতার খুনিদের পারিতোষিক দেওয়া হয়েছিল ৫ লাখ করে। ১৫জন নেতার খুনের তালিকাও অভিযুক্তরা তৈরি করেছিল বলে এনআইএ দাবি করেছে। এবিপি