মেইন ম্যেনু

‘দাঙ্গা ২’ নিয়ে আসছেন কাজী হায়াৎ

নায়ক মান্না অভিনীত আলোচিত ছবি ‘দাঙ্গা’। ১৯৯২ সালে মুক্তি পাওয়া ছবিটি দিয়ে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন মান্না। পরিচালক কাজী হায়াৎ বাস্তবধর্মী ছবি বেশি করে থাকেন। দীর্ঘদিন পর ‘দাঙ্গা’ ছবির সিক্যুয়াল ‘দাঙ্গা ২’ নির্মাণের ঘোষণা দিয়েছেন তিনি। ছবিটি প্রযোজনা করছেন মোহাম্মদ ইকবাল।

পরিচালক কাজী হায়াৎ এ প্রসঙ্গে বলেন, “আমি সব সময়ই সমাজের গল্প, সমাজের অসঙ্গতি চলচ্চিত্রের মাধ্যমে তুলে আনতে চেষ্টা করেছি। এই ছবির সিক্যুয়াল আমার করার ইচ্ছে ছিল অনেক আগে থেকেই। কিন্তু সঠিক অ্যারেঞ্জমেন্ট না পেয়ে ছবিটি করা হয়নি। তবে আজ (রোববার) সিদ্ধান্ত নিলাম ছবিটি আমি করব। ছবিটি প্রযোজনা করবে আমারই এক ছোট ভাই, যাকে দীর্ঘদিন ধরেই ছবির প্রযোজক হিসেবে চিনি। গত ঈদে তার প্রযোজনায় ‘শুটার’ ছবিটি মুক্তি পেয়েছে। সে বোঝে ছবির অ্যারেঞ্জমেন্ট কেমন হতে হবে। যে কারণে তার অনুরোধে এবার ‘দাঙ্গা’ ছবির সিক্যুয়াল বানানোর সিদ্ধান্ত নিলাম।”

এ বিষয়ে প্রযোজক মোহম্মাদ ইকবাল বলেন, “আমি দীর্ঘদিন ধরেই ছবি প্রযোজনার সাথে যুক্ত । দর্শক আমার ছবি সব সময়ই ভালোবেসেছে। কারণ আমি সব সময় ভালো ছবি দর্শকদের সামনে নিয়ে আসি। ঈদের পর থেকেই নতুন ছবি নির্মাণের জন্য চেষ্টা করছিলাম। কিন্তু ভালো কোনো গল্প না পেয়ে ছবি শুরু করতে পারছিলাম না। কিছুদিন ধরেই ‘দাঙ্গা’ ছবির সিক্যুয়াল করার চিন্তা মাথায় আসে। তারপর থেকেই পরিচালক কাজী হায়াতের সাথে মিটিং করছিলাম। (রোববার) সন্ধ্যায় তিনি রাজি হয়েছেন। আশা করি দর্শকদের সামনে আরেকটি ভালো ছবি নিয়ে আসতে পারব।”

১৯৯২ সালে মুক্তি পাওয়া ‘দাঙ্গা’ ছবিতে অভিনয় করেছিলেন চিত্রনায়ক মান্না। ছবিটির সিক্যুয়ালে মূল চরিত্রে কাকে দেখা যাবে? – জানতে চাইলে প্রযোজক পরিচালক দুজনই একসঙ্গে বলে ওঠেন, ‘এই ছবির যে গাঁথুনি হবে তা নায়ক শাকিব খান ছাড়া আর কেউ ফুটিয়ে তুলতে পারবে না। আশা করছি কক্সবাজার থেকে তিনি ফিরে এলেই এই বিষয়ে কথা হবে।’