মেইন ম্যেনু

দাম্পত্য জীবন উজ্জীবিত করার দাওয়াই

দাম্পত্য সম্পর্ক পুনরুজ্জীবিত এবং আবেগকে জোরালো করতে আমরা বিভিন্ন পথ অবলম্বন করে থাকি। সম্পর্কের একঘেয়েমিতা দূর করতে চাইলে প্রতিদিন সাধারণ এই অভ্যাসগুলো মেনে চলুন। এতে দাম্পত্য সম্পর্ক মজবুতের পাশাপাশি নিজেদের মধ্যে আন্তরিকতা এবং ভালোবাসা বৃদ্ধি করবে।

একে অপরের সঙ্গে কথা বলুন: দুজন দুজনের সঙ্গে কথা বলা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। যখনই সময় পাবেন দুজন কমপক্ষে এক থেকে দুই ঘন্টা কথা বলুন। দুজনে ফোনে কথা বলতে পারেন, একসঙ্গে গান শুনতে পারেন বা ওয়ারড্রব গোছাতে গোছাতে দুজন খোশগল্পে মেতে উঠতে পারেন।

একসঙ্গে খেতে পারেন: কর্মজীবী দম্পতিদের ক্ষেত্রে হয়তো সকালের নাশতা বা দুপুরে খাবারে একসঙ্গে খাওয়া সম্ভব হয় না। তবে দুজনের অফিস যদি কাছাকাছি জায়গায় হয় তাহলে দুপুরের খাবারটা একসঙ্গে খেতে পারেন। এতে আপনার অতিরিক্ত কাজের চাপের প্রভাব কমাবে এবং সতেজ রাখবে। আর তা যদি সম্ভব না হয় অন্তত একবেলা হলেও দুজন একসঙ্গে খাবার খাওয়ার চেষ্টা করুন। বিশেষ করে রাতের খাবারটা একসঙ্গে খেতে পারেন। এটি শুধু আপনার ক্ষুধার উন্নতি করবে না, আপনার যোগাযোগও বৃদ্ধি করবে।

একসঙ্গে হাসুন: দুজন একসঙ্গে হাসির কোনো নাটক, চলচ্চিত্র বা কৌতুক শো দেখতে পারেন। ইউটিউবে এমন প্রচুর মজার ভিডিও পাবেন যা আপনাদের হাসির খোরাক জোগাতে পারে। প্রতিদিন কমপক্ষে কয়েক মিনিট নিজেরা একসঙ্গে হাসুন। হাসি প্রত্যকের জন্যই সেরা ওষুধ। এটি আপনার মনের তারুণ্য নিয়ে আসতে সহায়তা করবে।

জড়িয়ে ধরে ঘুমান: কর্মব্যস্ত দিন শেষে রাতে একে অপরকে জড়িয়ে ঘুমাতে পারেন। এতে সম্পর্কের গভীরতা শুধু বাড়বে না, এটি আপনার হৃদপিণ্ডকেও সুস্থ রাখবে। নিজেদের মধ্যে ভালোবাস বৃদ্ধি পাবে। একে অপরের জড়িয়ে ঘুমালে শান্তিপূর্ণ এবং সুখস্বপ্ন দেখতে সহায়তা করবে।