মেইন ম্যেনু

দিনাজপুরের সদর ও বীরগঞ্জ উপজেলার ২১ ইউনিয়নে চলছে ভোট গ্রহণ

শাহ্ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকেঃ পঞ্চম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দিনাজপুরের সদর ও বীরগঞ্জ উপজেলার ২১ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে। সদরে ১০টি এবং বীরগঞ্জে ১১টি মোট ২১ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০৭ জন,সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩৬ জন এবং সাধারণ সদস্য পদে ৪৫০ জন প্রতিদ্বন্দ্বি ভোট যুদ্ধে অবতীর্ন হয়েছেন। এ দু’টি উপজেলায় ২০৯টি ভোট কেন্দ্রে ৪ লাখ ২৩ হাজার ৩’শ ৬৭ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করছেন। সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে। এক নাগারে চলবে বিকেল ৪টা পর্যন্ত। বেলা বাড়ার সাথে সাথে ভোট কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি বাড়ছে। নারী ভোটারের উপস্থিতি লক্ষ্যনীয়।

২০৯টি ভোট কেন্দ্রের মধ্যে শতাধিক ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। একারণে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহনের জন্য কেন্দ্রগুলোতে আনসার পুলিশ মোতায়েনের পাশাপাশি কেন্দ্রের আশপাশে ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি এবং র‌্যাব টহল দিচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
সদর উপজেলার ১০টি ইউপি নির্বাচনে ৪৯৮ প্রার্থী’র মধ্যে চেয়ারম্যান পদে ৪৪ জন, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১০৩ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৫১জন প্রার্থীর মধ্যে ভোট যুদ্ধ চলছে। ৯৪টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৬ হাজার ৩০ জন। এর মধ্যে মধ্যে ১ লাখ ১০ হাজার ৮ জন পুরুষ ও ১ লাখ ৬ হাজার ২২ জন মহিলা ভোটার।

বীরগঞ্জ উপজেলার ১১ টি ইউনিনে ৬৩ জন চেয়ারম্যান,সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৩ জন এবং সাধারণ সদস্য পদে ৯৯ জন ভোট যুদ্ধে নেমেছেন। উপজেলার ১১৫ টি ভোট কেন্দ্রের ৬৪২টি কক্ষে ২ লাখ ০৭ হাজার ৩৩৭ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করছেন। এর মধ্যে ১ লাখ ০৪ হাজার ২৩৬ জন পুরুষ ও ১ লাখ ০৩ হাজার ১০১ জন মহিলা ভোটার রয়েছে।