মেইন ম্যেনু

দিনাজপুরে কয়েলের আগুনে খামারে আগুন” ৩ লক্ষ টাকার সম্পদ পুড়ে ছাই

মোহাম্মদ মানিক হোসেন, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরে চিরিরবন্দর ও সদর উপজেলার সীমান্তবর্তী এলাকায় গরুর খামারে মশা তাড়ানোর কয়েলের আগুন ছড়িয়ে একটি খামারে ৩ লক্ষ টাকার গরু ছাগল ও ফসল পুড়ে ছাই হয়ে গেছে । দিনাজপুর সদর উপজেলার ৩ নং ফাজিল পুর ইউনিয়নের ৭ নং ওয়াটের ঘোষপাড়া ডারার পাড় গ্রামে গত সোমবার রাত আড়াইটার দিকে মো: বাবলু হোসেনের খামারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শহিদুল ইসলাম জানায়, আমি পাশের বাড়িতে থাকি, সেখান থেকে দেখতে পাই বাবলুর খামারে আগুন লেগেছে, রাতের বেলায় কিছু বুঝে উঠার আগাই খামারে খড়খুটো থাকায় নিমিসেই গরু ছ্গাল সহ খামারটি পুরে ছাই হয়ে যায়।

স্থানীয়রা জানান, বাবলু হোসেনের গরুর খামারে মশার কয়েল দিয়েই আগুনের সূত্রপাত ঘটে। সেই আগুন নিমিষে ছড়িয়ে পড়ে পুরো খামারে । খামারে থাকা ৪টি গরু, ৫টি ছাগল, ১ বিঘা জমির রসুন ও পিয়াজ সহ খামারটিতে প্রায় ৩ লাখ টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে যায়। এ সময় দুটি গরু , একটি ছাগল অগ্নিদগ্ধ হয়ে আহত অবস্থায় বাহিরে চলে আসে।

খামার মালিক বাবলু হোসেন জানায়, আমার সাথে কারো শক্রতা নেই , কয়েলের আগুন থেকে আগুন লাগতে পারে।

৩ নং ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোবারক আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি জানান, অসর্তকতার কারনে এবং খামারে খড়খুটো থাকায় কয়েলের আগুন থেকেই বাবলুর খামার পুড়ে গেছে।