মেইন ম্যেনু

দিনাজপুরে ডিজিটাল কমিউনিটি’র উদ্বোধন

দিনাজপুরে উদ্বোধন করা হয়েছে “ডিজিটাল দিনাজপুর কমিউনিটি”। দিনাজপুর জেলা প্রশাসন ও সদর উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এবং রাফুসফ্ট’র পৃষ্ঠপোষকতায় আজ বৃহস্পতিবার সকালে ডিজিটাল দিনাজপুর কমিউনিটি’র উদ্বোধন করা হয়। দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ডিজিটাল দিনাজপুর কমিউনিটি’র উদ্বোধন ঘোষনা করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী।

অনুষ্ঠনে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ তৌফিক ইমাম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ রুহুল আমিন। আইসিটি ক্লাবের আহবায়ক মকিদ হায়দার শিপনের সঞ্চালনায় বক্তব্য রাখেন আইডিইবি’র সহ-সভাপতি প্রকৌশলী সহিদুল ইসলাম, রাফুসফ্ট’র সিইও রাফায়েত হোসেন রাফু, এ্যাডঃ সামসুর রহমান পারভেজ, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ রাহেনুল ইসলাম, লিবারেটরস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ একেমএ জিয়াউল হক, পরিবেশ ক্লাবের আহবায়ক ও কেবিএম কলেজের প্রভাষক বন্দে আলী মিয়া জেন্টেল।

ডিজিটাল দিনাজপুর কমিউনিটি’র আলোচ্য বিষয় ছিল- ডিজিটাল দিনাজপুর, দূরন্ত বাজার, এসই ভ্যানিলা, জিরো বই, অনলাইন স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যার এবং স্কুল ম্যানেজমেন্ট স্মার্টফোন অ্যাপ। উল্লেখ্য ডিজিটাল দিনাজপুর মিশন ও ভিসন সমূহ দিনাজপুরের সর্বস্তরে ডিজিটাল করণের সকল প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং এর মাধ্যমে বেকার সমস্যা দূরীকরণ প্রকল্প বাস্তবায়ন।

শিক্ষা প্রতিষ্ঠান সমূহের ওয়েবসাইট ও প্রতিষ্ঠানের অনলাইন স্কুল ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম অতিস্বল্প মূল্যে করে দেওয়া, প্রত্যন্ত অঞ্চল সহ সকল স্থানের হস্ত ও কুটির শিল্পকে দেশের সর্বত্র এবং বিদেম ছড়িয়ে দেওয়া প্রভূতি।