মেইন ম্যেনু

দিনাজপুরে নাশকতার অভিযোগে ২৬০ জন শিক্ষকের বিরুদ্ধে চার্জশিট দাখিল

দিনাজপুরে ১১টি উপজেলায় স্কুল-কলেজ ও মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নাশকতার অভিযোগে দায়ের করা ৯৬টি মামলায় ২’শ ৬০ জন শিক্ষকের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ।১’শ ২৮টি মামলার মধ্যে এ পর্যন্ত ৯৬টি মামলায় তাদের অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে বলে তা নিশ্চিত করেছে পুলিশ অফিস।

দিনাজপুর পুলিশ অফিস সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচন চলাকালীন দিনাজপুর জেলার ১৩টি উপজেলা নিয়ে গঠিত ৬টি আসনের ১১টি উপজেলায় নাশকতার অভিযোগে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও পুলিশ বাদী হয়ে ১২৮টি মামলা দায়ের করে।১’শ২৮টি মামলার মধ্যে ৯৬টি মামলার তদন্ত শেষে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২’শ ৬০ জন শিক্ষকের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করে পুলিশ। এ সব মামলায় পুলিশের দাখিলকৃত অভিযোগপত্রে থাকা শিক্ষকরা অধিকাংশই জামিনে মুক্ত রয়েছেন।

এ ব্যাপারে দিনাজপুর জেলা শিক্ষা কর্মকর্তা (ডিইও) মো. এনায়েত হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, শিক্ষা অধিদপ্তর থেকে পাওয়া চিঠি অনুযায়ী সরকারের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী কার্যক্রম ও নাশকতামূলক কর্মকান্ডে সক্রিয়ভাবে জড়িত থাকা শিক্ষকদের তালিকা তৈরি করে ইতোমধ্যে অধিদপ্তরে পাঠানো হয়েছে।শিক্ষা অধিদপ্তর পরবর্তী নির্দেশ দিলেই অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হবে।