মেইন ম্যেনু

দিনাজপুরে বঙ্গবন্ধুর ৪০তম শাহাদৎ বার্ষিকীতে ব্যাপক কর্মসূচী

ব্যাপক কর্মসূচীর মধ্যদিয়ে দিনাজপুরে পালিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদৎ বার্ষিকী। এ উপলক্ষে আজ সকালে দিনাজপুরে জেলা প্রশাসকের কার্য্যালয় চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রোদ্ধা জানায় আওয়ামীলীগ,জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক,সামাজিক সাংস্কৃতিক,সংগঠনসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।

এর আগে শহরের একাডেমি স্কুল মাঠ থেকে যৌথভাবে শোকর‌্যালী বের করে জেলা প্রশাসন এবং আওয়ামীগ নেতৃবৃন্দ । এসময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার রুহুল আমীনসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা। র‌্যালী শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন তারা।

এদিকে দিনাজপুর প্রেসক্লাব উদ্দেগ্যে পুষ্পার্ঘ অর্পনসহ আলোচনাসভার আয়োজন করা হয়। এছাড়াও বিভিন্ন সংগঠনের উদ্দেগ্যে দরিদ্রদের মাঝে খিচুড়ি বিতরন করা হয় শহরের বিভিন্ন মহল্লায় মহল্লায়।

অন্যদিকে যথাযোগ্য মর্যাদা ও ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে একাডেমিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। সকাল ৯টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীগণ কালো ব্যাচ ধারণ করেন। এরপর এক বিশাল শোক র‌্যালী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

র‌্যালী শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আতর প্রতি শ্রদ্ধা জানাতে তাঁর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। এরপর ক্রমান্বয়ে পুষ্পমাল্য অর্পণ করেন- শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক ফোরাম, প্রগতিশীল কর্মকর্তা পরিষদ, হলসমূহ, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখা, প্রগতিশীল কর্মচারী পরিষদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন।

এছাড়াও দিনাজপুর বড়পুকুরিয়া কয়লা খতিতে শ্রমিক-কর্মচারীরা যথাযোগ্য মর্যাদা ও ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত পালিন করেছে জাতীয় শোক দিবস ।