মেইন ম্যেনু

দিনাজপুর হতে নেপালে ১০ মে. টন চাল প্রেরন

শাহ্ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে ঃ নেপালে ভয়াবহ ভুমিকম্পের সহায়তা হিসেবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রতি অনুযায়ী দিনাজপুর হতে নেপালে ১০ হাজার মে.টন চাল প্রেরণের কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে।

দিনাজপুর এলএসডি খাদ্য গুদাম থেকে শনিবার এ চাল প্রেরণের কার্যক্রমের উদ্বোধন করেন, দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আবু রায়হান মিয়া, জেলা কাদ্য নিয়ন্ত্রক মোঃ আব্দুল কাদির ও সদর উপজেলা র্নিবাহী আফিসার মোঃ আব্দুল রহমানসহ অন্যরা বক্তব্য রাখেন।

পরে দিনাজপুর হতে নেপালে ১০ হাজার মে.টন চাল প্রেরণের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করা হয়। বাংলাদেশের স্থলবন্দর পঞ্চগড়ের বাংলাবান্ধা দিয়ে ভারত হয়ে নেপালে ভুমিকম্পে ক্ষতিগ্রস্ত নেপালীদের ত্রাণ সহায়তা হিসেবে দ্বিতীয় দফায় ১০ হাজার মেট্রিক টন চাল প্রেরণের হয়েছে। দিনাজপুর সদরের পুলহাট এলএসডি গুদাম থেকে সাড়ে ৫ হাজার ও পঞ্চগড় এলএসডি সরকারী খাদ্য গুদাম থেকে সাড়ে ৪ হাজার মেট্রিক টন চাল সড়ক পথে ট্রাক যোগে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত হয়ে নেপালে পৌছাবে।

খাদ্য বিভাগ জানান, চাল পরিবহনের জন্য ইতোমধ্যে ঠিকাদার নিয়োগ করা হয়েছে। ট্রাক যোগে চালগুলো দিনাজপুর ও পঞ্চগড় থেকে নেপালে পাঠানো হবে। উল্লেখ্য যে, গত বছর ২০১৫ সালের জুন মাসে ক্ষতিগ্রস্ত নেপালীদের ত্রাণ সহায়তা হিসেবে ১০ হাজার মেট্রিক টন চাল বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে একইভাবে পাঠানো হয়েছে।