মেইন ম্যেনু

দিনে তিনবার ম্যাজিকাল ড্রিঙ্ক ওজন কমাবে আপনার

সামনেই প্রচুর নেমন্তন্ন। সাজগোজের অন্ত নেই। কিন্তু বিপদ বাড়াচ্ছে অবাঞ্ছিত অতিরিক্ত ওজন? প্রয়োজনের অতিরিক্ত মেদ জমে প্রিয় পোশাক থেকে দূরে সরে যেতে হচ্ছে আপনাকে? এবার এই সমস্যার সমাধান করুন নিজেই। দিনে তিনবার এক গ্লাস পানীয় ফিরিয়ে দিতে পারে আপনার পুরনো মেদহীন চেহারা। কি এই ম্যাজিকাল পানীয় জেনে নিন নিচের রেসিপি দেখে।

আপেল সাইডার ভিনিগার

আপেলের রস এবং ভিনিগারের মিশ্রণ আপনার ওজন কমাতে সাহায্যকারী।
এক থেকে দুই চামচ আপেল সাইডার ভিনেগার এর সঙ্গে এক গ্লাস উষ্ণ গরম জল মিশিয়ে নিন।এই মিশ্রণ দিনে তিনবার খেতে পারেন। খাবার খাওয়ার ৩০ মিনিট আগে মিশ্রণটি পান করে নিন। তারপর নিয়ম মাফিক খাবার গ্রহণ করুন। এই মিশ্রন লেবুর রস এবং মধু মিশিয়ে খেলেও ভালো ফল পাবেন।
তবে খুব বেশি পরিমাণ এই মিশ্রণ না খাওয়াই ভালো। কারণ, ভিনিগারে অ্যাসিটিক এসিড থাকে যা অতিরিক্ত গ্রহন করলে গলার পক্ষে ক্ষতিকর।

এবার জেনে নিই, এটি আসলে কীভাবে কাজ করেঃ

১. এটি খুব তাড়াতাড়ি খাবারের তৃপ্তি এনে দেয়। ফলে বেশি খাবার গ্রহণ থেকে বিরত থাকা যায়।

২. শরীর এর রক্ত শর্করা যখন স্থির থাকে তখন শুধুমাত্র যখন দরকার তখনই খিদে অনুভব হয়। অন্যান্য সময় খাবার গ্রহণ এড়িয়ে চলা যায়।

৩. প্রতিদিন আপেল সাইডার ভিনিগার খেলে বিপাক ক্রিয়া বেড়ে যায় এবং খুব দ্রুত চর্বি বার্ন করতে সাহায্য করে। এতে প্রচুর পরিমানে অরগানিক এসিড এবং এনজাইম রয়েছে যা বিপাক বাড়াতে সাহায্য করে এবং যা চর্বি গলাতেও সাহায্য করে থাকে।

৪. শরীরকে রোগ মুক্ত করতে এই পানীয় বেশ কার্যকরী হজমে সাহায্য করে, সঙ্গে বিপাক হার বাড়িয়ে শরীর থেকে বর্জ্য বের করে দিতে সাহায্য করে। যার ফলে শরীর সুস্থ্য ও রোগ মুক্ত থাকে।