মেইন ম্যেনু

‘দিলওয়ালে’কে টপকালো ‘বাজিরাও মাস্তানি’

একই দিনে মুক্তি পাওয়ায় ‘দিলওয়ালে’ এবং ‘বাজিরাও মাস্তানি’র বক্স-অফিস সংঘাত ভালোই জমে উঠছে। মুক্তির দিন থেকে এগিয়ে থাকলেও ষষ্ঠ দিনে এসে ঐতিহাসিক প্রেমকাহিনিনির্ভর ‘বাজিরাও মাস্তানি’ শাহরুখ খান ও কাজল জুটির ফেরার সিনেমা ‘দিলওয়ালে’কে পেছনে ফেলে দিয়েছে।

মুক্তির দিন আয়ের দিক থেকে অনেকটাই এগিয়ে ছিল ‘দিলওয়ালে’। পাঁচ বছর পর সেলুলয়েডে শাহরুখ-কাজলের পুনর্মিলনী দেখতে হুমড়ি খেয়ে পড়েছিলেন ভক্তরা। তাই মুক্তির প্রথম দুদিনেই সিনেমাটির আয় ছাড়িয়েছিল ৪০ কোটি রুপি। অন্যদিকে শ্লথ গতিতেই এগুচ্ছিল মারাঠা সেনানায়ক পেশোয়া বাজিরাও ও তার দ্বিতীয় স্ত্রী মাস্তানির প্রেমকাহিনি নিয়ে নির্মিত সিনেমা ‘বাজিরাও মাস্তানি’।

এরই মধ্যে ভারতের অভ্যন্তরীন বাজারে শত কোটি রুপির কাছাকাছি পৌঁছে গেছে রোহিত শেঠি পরিচালিত ‘দিলওয়ালে’। বানিজ্য বিশ্লেষক তারান আদার্শ টুইট করেন, “দিলওয়ালে, শুক্র ২১ কোটি, শনি ২০.০৯ কোটি, রবি ২৪ কোটি, সোম ১০.০৯ কোটি, মঙ্গল ৯.৪২ কোটি, বুধ ৮.৭৯ কোটি – মোট ভারতে ৯৩.৩৯ কোটি।”

এদিকে সঞ্জয় লিলা বানসালির ‘বাজিরাও মাস্তানি’ও একটু একটু করে পৌছে গেছে শত কোটির কাছাকাছি। বিশেষ করে গত তিন দিনে ‘দিলওয়ালে’র বেশিই বিক্রি হচ্ছে ‘বাজিরাও মাস্তানি’র টিকিট।

সমালোচকদের পাশাপাশি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পাওয়াতেই ‘দিলওয়ালে’র শক্ত প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে দিপিকা পাড়ুকোন-রানভির সিং-প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত সিনেমাটি।

ইতোমধ্যেই অ্যাওয়ার্ড আসরগুলোতে ঝড় তুলতে শুরু করেছে ‘বাজিরাও মাস্তানি’। কাজেই ভবিষ্যতে সিনেমাটি নিজের অবস্থান বক্স-অফিসে আরো শক্ত করে তুলবে বলেই মনে হচ্ছে।