মেইন ম্যেনু

দীপাদের একটা করে গাড়ি উপহার সচিনের, সিন্ধুকে কেন দু’টো?

সচিন তেন্ডুলকরের থেকে দু’টি গাড়ি উপহার পেয়েছেন রিও অলিম্পিক্সে পদকজয়ী পি ভি সিন্ধু। তবে কুস্তিতে পদকজয়ী সাক্ষী মালিক এবং জিমনাস্টিক্সে চতুর্থ স্থানে শেষ করা দীপা কর্মকার পেয়েছেন একটি করে গাড়ি।

পদক প্রাপ্তির বিচারে এবারের রিও অলিম্পিক্সে ভারতের সাফল্য একদম তলানিতে। তবে তারই মধ্যে দেশকে গর্বিত করেছেন বেশ কিছু অ্যাথলিট। প্রাপ্ত পদকের সংখ্যা সর্বমোট দুই হলেও পদকের কাছে গিয়ে ফিরে এসেছেন অনেকেই। এইবার বিলাসবহুল বিএমডব্লু গাড়ি উপহার দিয়ে সেইসকল প্রতিযোগীদের সম্মান জানালেন মাস্টার ব্লাস্টার তেন্ডুলকর।

ব্যাডমিন্টনে রুপোজয়ী পি ভি সিন্ধু, কুস্তিতে ব্রোঞ্জজয়ী সাক্ষী মালিক এবং অলিম্পিক্সের ইতিহাসে প্রথমবার জিমনাস্টিক্সে দেশকে ফাইনালে নিয়ে যাওয়ার জন্য সচিনের থেকে গাড়ি পেলেন দীপা কর্মকার। তাঁর তালিকা থেকে বাদ পড়েননি সিন্ধুর কোচ গোপীচাঁদও।

একটি লাল রঙের 320d বিএমডব্লু উপহার পেয়েছেন সিন্ধু। সাক্ষী পেয়েছেন নীল রঙা X1 মডেলের একটি গাড়ি এবং দীপা পেয়েছেন X1 মডেলেরই একটি সাদা বিএমডব্লু। কোচ গোপীচাঁদ পেয়েছেন 320d মডেলের সাদা গাড়ি। 320d গাড়িগুলির বাজারমূল্য শুরু হচ্ছে ৩৭ লক্ষ টাকা থেকে। X1 মডেলের গাড়িগুলি প্রায় ত্রিশ লক্ষ টাকা।

দীপাদের সঙ্গে দেখা করে সচিন জানিয়েছেন, ‘আমি তোমাদের সব খেলা কৌতুহল নিয়ে দেখেছি। তোমরা দেশকে যে সম্মান এনে দিয়েছে, তার জন্য গোটা দেশ আজ গর্বিত’।

এই নিয়ে দ্বিতীয়বার সচিনের থেকে গাড়ি পেলেন পি ভি সিন্ধু। উচ্ছসিত সিন্ধু একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘শেষবার আমি সচিন স্যারের থেকে একটা স্যুইফ্ট ডিজায়ার পেয়েছিলাম। তিনি তখনই আমায় বলেছিলেন যদি অলিম্পিক্সে পদক জিততে পারি, আরও একটা গাড়ি আমায় দেবেন। আজ আমার স্বপ্ন পূর্ণ হল।’

সাক্ষী মালিক এবং দীপা কর্মকারও জানিয়েছেন তাঁরা যথেষ্ট উচ্ছসিত তেন্ডুলকরের কাছ থেকে এমন সম্মান পেয়ে।