মেইন ম্যেনু

দীর্ঘদিন পর দখল ও প্রভাব মুক্ত হলো ভোলার সদর উপজেলার পরানগঞ্জ বাজার

গতকাল বিকেলে ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার কাজী তোফায়েল হোসেন এর নেতৃত্বে দীর্ঘদিন পর পরানগঞ্জ বাজার অবৈধ দখল ও প্রভাব মুক্ত করা হয়েছে। সরকারি খালের উপর নির্মিত অবৈধ দোকান ঘর এবং অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। বাজারে সরকারি জমিতে নির্মিত অবৈধ ঘর সরানোর জন্য ৭ দিনের নোটিশ দেওয়া হলোও অবৈধ দখলকারীরা তা ভেঙ্গে নিতে বিলম্ব করলে গতকাল সরকারিভাবে ভেঙ্গে ফেলা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) কামাল হোসেন, কাচিয়া ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম নকিব সহ স্থানীয় ইউপি সদস্যবৃন্দ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার বলেন, পরানগঞ্জ বাজারে দখলকারী অবৈধভাবে স্থাপনা তৈরি করে বাজারের সৌন্দর্য্য নষ্ট করে। এই বাজারটি ভোলা-বরিশাল-লক্ষ্মীপুর মহাসড়কের হওয়ায় প্রতিদিন সারাদেশের মালবাহি ট্রাক সহ ছোট বড় শত শত যানবাহন চলাচল করে। রাস্তার দুই পাশে অবৈধ স্থাপনা নির্মানের ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে পথচারীদের যাতায়াতে চরম ভোগান্তি পোহাতে হতো। এখন বাজারের অবৈধস্থাপনা উচ্ছেদের ফলে জনগনের ভোগান্তি আর থাকবে না। আমরা জনগনের চলাচলের সুবিধার্থে ও বাজারের সৌন্দর্য্য রক্ষার্থে এই উদ্যোগ গ্রহণ করেছি। এর সুবিধা জনগনই ভোগ করবে।

কাচিয়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম নকিব বলেন, অবৈধস্থাপনা উচ্ছেদের ফলে যানজট মুক্ত হলো পরানগঞ্জ বাজার। যারা সরকারি নোটিশ পেয়ে নিজ দায়িত্বে স্থাপনা সরিয়ে নিয়েছেন আমি তাদেরকে ধন্যবাদ জানাই। উচ্ছেদকৃত ফাকা স্থানে অটো রিকশার জন্য নির্ধারিত স্ট্যান্ড করে দিয়েছি। অটো রিকশা, আলফা ও বাংলা রিকশার জন্য ভিন্ন ভিন্ন স্ট্যান্ড তৈরি করে দিয়েছি তারা সেখানে গাড়ী পার্কিং করতে পারবে। কেউ কোন যানবাহন রাস্তায় দাঁড় করিয়ে যাত্রী উঠা-নামা করালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।