মেইন ম্যেনু

দুই দশক পর আবারও গান লিখলেন নিয়াজ মোরশেদ

বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় ও সুপরিচিত দাবাড়ু নিয়াজ মোরশেদ। কিন্তু এর বাহিরে শখের বসে মাঝে মাঝে লিখেনও। আবার তার ভাষায়, ‘সময় পেলে সেগুলোকে টু, টাং করে গিটারে সুর করার চেষ্টা করি’। সেই ১৯৯৪ সালে তার লেখা ১৩টি গান নিয়ে ‘অথচ একদিন’ শিরোনামে একটি অ্যালবামও বের করেছিলেন। দীর্ঘ দুই দশক পরে আবার তিনি একটি গান লিখেছেন।

এর কথাগুলো হল- কতদিন দেখিনি তাকে, আমার এই চেনা সে মুখ খান, কতদিন পাইনি্ এ হাতে চেনা সেই হাত সমান, যে ছিল আমারই পাশে, এ মনের কাছাকাছি, কখন ভাবিনি তাকে এত যে ভালোবাসি, ময়নারে ও ময়না বল গিয়ে তুই তাকে, সে আছে আমারি এ মনের মাঝে…। তিনি এ গানটির একটি মিউজিক ভিডিও বানাবেন। আর সেজন্য দিনক্ষণও ঠিক করেছেন।

সবকিছু ঠিক থাকলে এ মাসের ২৩ ও ২৪ তারিখে মিউজিক ভিডিওটির দৃশ্যধারণ করা হবে। তবে এতে মডেল হিসেবে কারা কাজ করবেন তা এখন ঠিক হয়নি। আর গানটি গেয়েছেন নিয়াজ মোরশেদ ও দয়িতা। সুর করেছেন নিয়াজ মোরশেদ ও গোলাম ইয়াজদি। আর গানটি রেকর্ডিং করা হয়েছে রাজধানীর প্রো মিউডিক স্টুডিওতে।

এ বিষয়ে দক্ষিণ এশিয়ার ১ম গ্র্যান্ড মাস্টার খেতাবধারী নিয়াজ মোরশেদ বলেন, ‘ দীর্ঘদিন পরে আবারও একটি গান লিখেছি, জানি না কেমন হয়েছে, বাকিটা শ্রোতারাই বিচার করবেন’। তিনি আরও জানান, ‘এ গানটিতে যদি শ্রোতাদের ভাল সাড়া পাই তাহলে আমার পুরনো অ্যালবামটির গানগুলো আবার নতুন করে কম্পজিশন করব।সে সময়ে গানগুলো বেশ জনপ্রিয় হয়েছিল’।